জাতিসংঘ কর্মকর্তার মরদেহ উদ্ধার, প্রেমিকাসহ আটক ২ - ব্যবসা-বাণিজ্য - Premier News Syndicate Limited (PNS)

জাতিসংঘ কর্মকর্তার মরদেহ উদ্ধার, প্রেমিকাসহ আটক ২

  

পিএনএস ডেস্ক : কক্সবাজারে নিখোঁজের ৪ দিন পরে জাতিসংঘের কর্মকর্তা ইথিওপিয়ার নাগরিক সোলিমান মুলাটার মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন প্রেমিকাসহ দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার সকালে বঙ্গোপসাগরের সোনাদিয়া চ্যানেল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। বিকেলে কক্সবাজারের ওশান প্যারাডাইস হোটেল থেকে সোলিমানের গার্লফ্রেন্ড জাতিসংঘের কর্মকর্তা জাফরিন আফসারি এবং তার স্বামী রুবায়েত চৌধুরী রবিনকে আটক করা হয়।

আটক জাফরিন আফসারি জাতিসংঘের নারী বিষয়ক সংস্থার পর্যবেক্ষণ কর্মকর্তা হিসেবে কক্সবাজারে কর্মরত আছেন। তার স্বামী রুবায়েত চৌধুরী রবিন ঢাকায় একটি এনজিওতে চাকরীরত আছেন।

নিহত সোলিমান মুলাটা জাতিসংঘের শরনার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর এর সুরক্ষা কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। তিনি কক্সবাজারের কলাতলিতে একটি আবাসিক হোটেলে থাকতেন। গত ৩০ জুলাই থেকে তিনি নিখোঁজ হন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার অাফরুজুল হক টুটুল বলেন, মহেশখালীর সোনাদিয়ার পূর্বপাড়া সাগর পয়েন্টে জেলেদের জালে একটি লাশ আটকা পড়েছে। বৃহস্পতিবার সকালে চরে আটকা পড়া লাশটি জেলেরা উদ্ধার করে কূলে নিয়ে আসেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলের পৌঁছে। মরদেহটি বিকৃত হয়ে গেছে। মরদেহের গায়ে থাকা পোশাকের পকেটে তিনটি ডলার এবং ১০ হাজার টাকাসহ একটি কার্ড এবং কিছু কাগজপত্র দেখতে পাওয়া যায়। মরদেহের পকেটে পাওয়া কার্ডটির জাতিসংঘের কর্মকর্তা সোলিমান মুলাটার বলে নিশ্চিত হওয়া গেছে। মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে আনা হয়েছে।

৩০ জুলাই সোমবার সকালে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য ইউএনএইচসিআর’র সুরক্ষা কর্মকর্তা সোলিমান মুলাটা হোটেল ত্যাগ করেন। প্রতিদিন তিনি কাজ শেষে হোটেলে ফেরত আসলেও সোমবার থেকে তিনি আর ফেরত আসেননি। বিষয়টি হোটেলের পক্ষ থেকে ইউএনএইচসিআর কর্তৃপক্ষকে অবহিত করা হয়।

এদিকে সোলিমানের প্রেমিকা ও প্রেমিকার স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে বলে নিশ্চিত করেছেন কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ উদ্দিন খন্দকার। তিনি বলেন, আটক জাফরিন আফসারির সঙ্গে সোলিমানের প্রেমের সম্পর্ক ছিল বলে পুলিশ প্রাথমিকভাবে জানতে পেরেছে। সম্পর্কের টানাপোড়েন থেকে এ হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে।

সোলিমান অতিরিক্ত মদ্যপায়ী ছিলেন বলে তিনি জানান।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech