চলতি বছরে আয় বেড়েছে বাংলালিংকের - ব্যবসা-বাণিজ্য - Premier News Syndicate Limited (PNS)

চলতি বছরে আয় বেড়েছে বাংলালিংকের

  



পিএনএস ডেস্ক: দ্বিতীয় প্রান্তিকে বাংলালিংকের আয় চলতি বছরে এক দশমিক ৮৩ শতাংশ বেড়েছে। এ প্রান্তিকে তাদের আয় দাঁড়িয়েছে এক হাজার ৯০ কোটি টাকা। প্রায় দুই বছর প্রতি প্রান্তিকেই রাজস্ব কমার পর ঘুরে দাঁড়িয়েছে প্রতিষ্ঠানটি।

২০১৬ সালের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকের পর চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিক পর্যন্ত অপারেটরটির আয় কমেছে। সর্বশেষ এপ্রিল-জুন প্রান্তিকে লাভের মুখ দেখতে শুরু করেছে। তবে আয় বাড়লেও এ সময়ে তৃতীয় গ্রাহক সেরা অপারেটরটির গ্রাহক থেকে শুরু করে সবকটি সূচকেই নেতিবাচক ধারা লক্ষ্য করা গেছে। ব্যক্তিক্রম শুধু ইন্টারনেট থেকে আয়।

সম্প্রতি বাংলালিংকের মূল কোম্পানি ভিওন প্রকাশিত প্রতিবেদন অনুসারে, এপ্রিল-জুন সময়ে অপারেটরটি ইন্টারনেট থেকে আয় করেছে ১৮০ কোটি টাকা। এক প্রান্তিকে ইন্টারনেট থেকে এটি তাদের সর্বোচ্চ আয়। জানুয়ারি-মার্চ প্রান্তিকে ডেটা থেকে তাদের আয় ছিল ১৬০ কোটি টাকা। একই সময়ে গ্রাহক প্রাতি ডেটার ব্যবহার ৬৮৪ এমবিতে এসে পৌঁছেছে। গত জানুয়ারি-মার্চ মাসে যেটি ছিল ৬০০ এমবি।

তবে বাংলালিংকের সিম ব্যবহার করে কথা বলার পরিমাণ আগের চেয়ে কমেছে। শেষ প্রান্তিকে গ্রাহক প্রতি বাংলালিংকের নেটওয়ার্কে কথা হয়েছে গড়ে ২৭০ মিনিট। এর আগের প্রান্তিকেও যেটি ছিল গড়ে ২৭২ মিনিট।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech