যমুনা গ্রুপের চেয়ারম্যান হলেন সালমা ইসলাম

  01-09-2020 01:15PM

পিএনএস ডেস্ক:যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের মৃত্যুর দেড় মাস পর দেশের শীর্ষস্থানীয় এ শিল্পগ্রুপের শীর্ষপদে আসীন হয়েছেন তার স্ত্রী সালমা ইসলাম।

সোমবার (৩১ আগস্ট) যমুনা গ্রুপের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রুপের ৪২টি অঙ্গ প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ গত ২৩ অগাস্ট সালমা ইসলামকে নতুন চেয়ারম্যান হিসেবে মনোনীত করে।

দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি মো. নুরুল ইসলাম বাবুল ১৩ জুলাই না ফেরার দেশে পাড়ি জমান। সালমা ইসলাম ইতোপূর্বে যমুনা গ্রুপের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তাছাড়া তিনি বর্তমান জাতীয় সংসদের একজন সংসদ সদস্য ও দেশের জনপ্রিয় দৈনিক যুগান্তরের প্রকাশক।

সালমা ইসলাম দেশের অর্থনৈতিক উন্নয়নে, শিল্পের অবকাঠামো বিনির্মাণে, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে অসামান্য অবদান রেখে এসেছেন। তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, আর্থ-সামাজিক, শিক্ষা, মানবাধিকার এবং শিশু ও নারী অধিকার সংরক্ষণের নানান বৃহৎ উদ্যোগে নিজেকে ওতপ্রোতোভাবে জড়িয়েছেন বহু আগেই।

দেশের উৎপাদন খাতে ও বৈদেশিক মুদ্রা অর্জনের তার ধারাবাহিক সাফল্যের স্বীকৃতি স্বরূপ ২০০১ সালে সিআইপির মর্যাদা লাভ করেন। তিনি ১৯৯১ সাল হতে ঢাকা জেলা জজ কোর্ট, ঢাকা সিএমএম কোর্ট এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের একজন সিনিয়র আইনজীবী হিসেবে আইন পেশাতেও জড়িত আছেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন