পাটগ্রামে বন্ধুক গুলিসহ ভারতীয় নাগরিক আটক

  05-01-2018 10:28PM

পিএনএস, লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় ৪৮ রাউন্ড গুলি ও একটি পিস্তলসহ দুইজনকে আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে লালমনিরহাট জেল হাজতে প্রেরন করেছে পুলিশ। দুইজনের মধ্যে একজন ভারতীয় বলে জানা গেছে।

শুক্রবার বিকেলে তাদেরকে জেল হাজতে প্রেরনের বিষয়টি নিশ্চিত করেন পাটগ্রাম থানা ওসি অবনিশংকর কর। এর আগে বৃহস্পতিবার দিনগত মধ্যরাতে উপজেলার পশ্চিম জগতবেড় এলাকায় তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, ভারতের আসাম রাজ্যের কোকড়া ঝাড় জেলার গোসাইগাও থানার মাটিয়াপাড়া গ্রামের বাবুল মাতব্বের ছেলে আমিনুল মাতব্বর ওরফে পাগলা আটাংক(২৫) এবং পাটগ্রাম উপজেলার পশ্চিম জগতবেড় গ্রামের সাইজুল ইসলামের ছেলে আব্দুর রশিদ(৩২)।

এ বিষয়ে পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি/তদন্ত) ফিরোজ কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দিনগত মধ্যরাতে উপজেলার পশ্চিম জগতবেড় এলাকায় আব্দুর রশীদের বাড়ীতে অভিযান চালিয়ে ওই ভারতীয় নাগরীক ও বাড়ির মালিক রশিদকে আটক করা হয়। এ সময় আমিনুল মাতব্বরের কাছ থেকে ৪৮ রাউন্ড গুলিসহ একটি পেট্রো বেরেটা ৭.৬৫ অটোমেটিক পিস্তল উদ্ধার করা হয়।

আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমিনুল মাতব্বর পুলিশের কাছে জানান, ভারতের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে ৬৩টি মামলা থাকায় পুলিশি গ্রেফতারের ভয়ে আড়াই মাস আগে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশ প্রবেশ করে। এরপর থেকে বিভিন্ন এলাকা ঘুরে সবে মাত্র জগতবেড় এলাকার বন্ধুর বাড়িতে এসেছেন। এর আগে ভারতীয় জেলে সাজা ভোগের সময় রশিদের সাথে বন্ধুত্ব¡ হয় আমিনুল মাতব্বরের।

এ বিষয়ে পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) অবনিশংকর কর শুক্রবার বিকেল ৪.২০ মিনিটে মোবাইল ফোনে কথা হলে জানান, আটক কৃতদের জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার বিকেলে তাদের লালমনিরহাট জেল হাজতে প্রেরন করা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন