সাঁওতাল পল্লীতে হামলা মামলার আসামি গ্রেফতার

  

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতাল পল্লীতে হামলার মামলার আসামি রুহুল আমিনকে (৩৩) গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মঙ্গলবার রাতে গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউনিয়নের মাদারপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। রুহুল আমিন রংপুর চিনিকলের আওতাধীন মহিমাগঞ্জ চিনিকলের শ্রমিক সর্দার। তিনি গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউনিয়নের জয়পুরপাড়া গ্রামের আজিজার রহমানের ছেলে। সাঁওতাল পল্লীতে হামলার ঘটনায় থমাস হেমরনের দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি তিনি।

অতিরিক্ত পুলিশ সুপার আকতার হোসেন মিয়া বলেন, প্রাথমিক তদন্তে সাঁওতাল পল্লীতে হামলার ঘটনায় রুহুল আমিনের জড়িত থাকার তথ্য প্রমাণ মিলেছে। হামলার পরও রুহুল আমিন নিজে ও শ্রমিকদের দিয়ে বিভিন্ন সময় সাঁওতালদের অত্যাচার-নির্যাতন করতেন। এসব ঘটনায় সাঁওতালরা রুহুল আমিনের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় বেশ কয়েকটি সাধারণ ডায়েরি করেন। আকতার হোসেন মিয়া আরও বলেন, গ্রেফতার এড়াতে পুলিশের চোখ ফাঁকি দিয়ে আসছিল রুহুল আমিন। গোপন খবরে অভিযান চালিয়ে নিজ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বুধবার বিকালের মধ্যে তাকে গোবিন্দগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে।

প্রসঙ্গত, গত ৬ নভেম্বর গোবিন্দগঞ্জ উপজেলায় রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমিতে আখ কাটাকে কেন্দ্র করে পুলিশ ও চিনিকল শ্রমিক-কর্মচারীদের সঙ্গে সাঁওতালদের সংঘর্ষ হয়। এতে ৯ পুলিশ তীরবিদ্ধ হয়। গুলিবিদ্ধ হন চারজন সাঁওতাল। নিহত হন তিন সাঁওতাল। এছাড়া উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech