কালীগঞ্জে শীতলক্ষ্যা নদী হতে অবৈধভাবে বালু উত্তোলন, আটক ১১

  19-02-2018 07:30PM

পিএনএস, কালীগঞ্জ(গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জে শীতলক্ষ্যা নদী অবৈধ ভাবে বালু উত্তোলন ও মাটি চুরির অভিযোগে ১১ জনকে আটক করে থানায় প্রেরণ করেছে ভ্রাম্যমান আদালত।

জানাযায়, গতকাল সকালে উপজেলার মূলগাও প্রাণ আরএফএল ইন্ডাট্রিয়াল পার্ক সংলগ্ন শীতলক্ষ্যা নদী থেকে চোর চক্ররা ড্রেজার ও কোদাল দিয়ে মাটি কাটা ও বালু উত্তোলন করছিল। এ সময় স্থানীয় লোকজন বিষয়টি উপজেলা সহকারী(ভুমি) সোহাগ হোসেনকে জানায়, পরে তিনি থানা পুলিশ নিয়ে ওই এলাকায় মোবাইল পরিচালনা করেন। এ সময় মাটি ও বালু চুরি করে নিয়ে যাওয়ার সময় ১১জন চোরকে ভ্রাম্যমান আদালতের পুলিশ হাতে-নাতে আটক করে থানা নিয়ে যায়।

আটকৃতরা হলেন- মুলগাও এলাকার আব্দুস সামাদের ছেলে বেনজির আহমেদ, সিরাজগঞ্জ জেলার আজিজ ওরফে পোড়া মানিকের ছেলে আজাদ হোসেন, মৃত আঃ ছাত্তারের ছেলে খালেক, সামাদের ছেলে সিরাজ ওরুফে পোড়া মানিক, আবু বকরের ছেলে বরকত আলী, পাবনা জেলার মোহাম্মদ হোসেনের ছেলে মানিক মিয়া, আঃ রহমানের ছেলে খাইরুল মিয়া, আবেদ আলীর ছেলে সিরাজুল ইসলাম, শাজাহানের ছেলে আমিরুল, ইসমাইলের ছেলে সাইফুল ও আবু তাহেরের ছেলে সোহেল রানা। এদের প্রত্যেককে ১৫দিন করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী(ভূমি) সোহাগ হোসেন।

এ বিষয়ে নিবার্হী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী(ভূমি) সোহাগ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি নদী থেকে চোর চক্ররা অবৈধ ভাবে বালু ও মাটি কেটে নিয়ে যাচ্ছে। এ সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচালনা করে এগার জন চোরকে মাটি কেটে নিয়ে যাওয়ার সময় হাতে- নাতে আটক করি। পরে তাদেরকে বালু মহাল ওমাটি ব্যবস্থাপনা আইনে প্রত্যেতকে পনের দিন করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন