মসজিদের দানবাক্স ভেঙ্গে টাকা চুরি!

  20-03-2018 02:24AM

পিএনএস ডেস্ক: টঙ্গী ও নোয়খালীতে মসজিদের দান বাক্স ভেঙ্গে টাকা চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। দুই জায়গায় গতকাল রোববার রাতে এই ঘটনা ঘটে।
টঙ্গী:
টঙ্গীর তিস্তার গেট জামে মসজিদের দানবাক্স ভেঙ্গে প্রায় দেড় লাখ টাকা চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় গতকাল রোববার থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, রোববার গভীর রাতের কোনো একসময় মসজিদের ভেতরের দানবাক্স ভেঙ্গে দেড় লাখ টাকা চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

পরে ফজরের নামাজের পর বাক্স ভাঙ্গা দেখে মসজিদের ইমাম সাহেব আশপাশের লোকজনকে বিষয়টি জানান। পরে টঙ্গী থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ওসি আরও জানান, এ বিষয়ে একটি অভিযোগ দায়ের করেছে মসজিদ কর্তৃপক্ষ। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

নোয়খালী:
এদিকে নোয়াখালীর সুবর্ণচরের চর ওয়াপদা গ্রামে হাবিব উল্যাহ বাহার সমাজ মসজিদেও দান বক্স ভেঙ্গে টাকা চুরির ঘটনা ঘটেছে। রবিবার সন্ধ্যায় মাগরিবের নামাজের পরে এশার নামাজের আগে এই চুরির ঘটনা ঘটে।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক অজি উল্যাহ জানান, জুম্মাবার ও ওয়াক্ত নামাজে আদায়কৃত প্রায় আড়াই মাসের ২/৩ হাজার টাকা দান বাক্সে ছিল। ৪০ বছরের অধিক সময়ে এই মসজিদ প্রতিষ্ঠা হয় এই ধরনের চুরির ঘটনা এবার প্রথম ঘটেছে। মসজিদের ইমাম মাগরিবের নামাজের পর পাশ্ববর্তী দোকানে গেলে এই সুযোগে দান বক্স ভেঙ্গে টাকা নিয়ে যায় দুর্বৃত্তরা

অজি উল্যাহ বলেন, দুই তিন মাস পরপর দানবক্স খোলা হয়। দানবক্সে জমানো টাকা মসজিদের বিভিন্ন উন্নয়ন কাজ করানো হয়। মসজিদে দায়িত্বরত ইমামের বেতনের টাকা মাঝে মধ্যে জুম্মাবারে উঠানো টাকা থেকে পরিশোধ করি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন