বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় স্কুলছাত্রীকে অপহরণ!

  23-03-2018 05:25PM

পিএনএস, ঝিনাইদহ : ঝিনাইদহের কালীগঞ্জে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় এক স্কুলছাত্রীকে অপহরণ করার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সন্ধ্যার দিকে উপজেলার খামারমুন্দিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত ইমন শিকদার ঝিনাইদহ সদর উপজেলার ঘোড়শাল ইউনিয়নের চান্দো গ্রামের মনিরুল ইসলাম শিকদারের ছেলে।

স্কুলছাত্রীর মা জানান, অপহরণকারী ইমনের খালু আজিজুল ও চাচি আরজিনা খাতুন প্রায় সময় তার মেয়ের বিয়ের প্রস্তাব নিয়ে বাড়িতে আসত। কিন্তু মেয়ের বয়স না হওয়ার কারণে এই প্রস্তাবে তারা রাজি ছিলেন না। এতে তারা ক্ষিপ্ত হয়ে ওঠে। গত মঙ্গলবার অপহৃতা স্কুলছাত্রী গ্রামের হাসানুজ্জামান নামে এক শিক্ষকের কাছ থেকে প্রাইভেট পড়ে বিকালে বাড়ি ফিরছিল। এ সময় রাস্তায় পাশে ওত পেতে থাকা ইমন দলবল নিয়ে ওই ছাত্রীকে অপহরণ করে চান্দো গ্রামে নিয়ে যায়। জন্মনিবন্ধন অনুসারে ছাত্রীর বয়স ১৬ বছর ২৯ দিন। অপহৃতা ছাত্রীর মা তাকে ফেরত চান।

স্কুলছাত্রীর খালু বলেন, শুনেছি ওকে (স্কুলছাত্রী) ইচ্ছার বিরুদ্ধে বাল্যবিয়ে করেছে ইমন শিকদার। আমরা মেয়েকে উদ্ধারের চেষ্টা করছি।

তিনি আরও বলেন, কালীগঞ্জ থানায় আমরা লিখিত অভিযোগ করেছি। পুলিশ দ্রুততম সময়ের মধ্যে অপহৃতা মেয়েকে উদ্ধারের আশ্বাস দিয়েছেন।

স্থানীয় রায়গ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন অপু জানান, প্রথমে মেয়ের অভিভাবকরা আমাকে বলেছিল। কিন্তু পরে তারা নীরবতা পালন করে। সম্পর্ক করে বিয়ে হওয়ার কারণে আর উদ্যোগ নেওয়া সম্ভব হয়নি বলেও জানান।

এ বিষয়ে কালীগঞ্জ থানার ওসি মিজানুর রহমান খান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, মেয়ের স্বজনরা থানায় এসেছিল। আমরা স্কুলছাত্রীকে উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি। আজকালের মধ্যেই স্কুলছাত্রীকে উদ্ধার করে তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন