তানোরে বাল্যবিবাহের ঘটনায় বর ও কনের মা সহ আটক ৪

  23-03-2018 05:51PM

পিএনএস, তানোর (রাজশাহী) সংবাদদাতা : বাল্যবিবাহের ঘটনায় রাজশাহীর তানোরে বর ও কনের মাসহ ৪ জন আটক করেছে তানোর থানা পুলিশ। আজ শুক্রবার সকালে আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রাতে তানোর উপজেলার কামারগাঁ ইউপির চকপ্রভুরাম গ্রামের মৃত আবুল কাশের ছেলে আসাদুজ্জামান (২৩) সাথে তানোর পৌর এলাকার একটি গ্রামের জনৈক ব্যক্তির কন্যা ৯ম শ্রেণির ছাত্রী (১৬) বিয়ে হয়।

গোপন সংবাদের ভিত্তিতে তানোর থানার উপ-পরিদর্শক এসআই সাইফুল ইসলাম সংগীয় ফোর্সসহ বিয়ে বাড়িতে গিয়ে বাল্য বিয়ে দেওয়ার প্রমাণ পান। এ সময় বর আসাদুজ্জামান পালিয়ে গেলে তার মা জাবেদা বেগম (৪৫), কনের মা মনোয়ারা বিবি (৩১), কাজীর সহকারী আশরাফুল ইসলাম (৩৬) ও কাজির আরেক সহকারী জাহাঙ্গীর আলম (২১) আটক করে থানায় নিয়ে আসেন।

এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার বলেন, চকপ্রভুরাম গ্রামে বাল্যবিবাহ হচ্ছে এমন সংবাদ পাওয়া মাত্র উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ পুলিশকে পাঠানো হয়েছে। বাল্যবিবাহ হয়ে গেলেও বাল্য বিয়ে প্রতিরোধ আইনে মামলা করা হবে।

এ ব্যাপারে তানোর থানা অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম বলেন, এ ঘটনায় তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমিরুল ইসলাম বাদি হয়ে রাতে বাল্য বিয়ে প্রতিরোধ আইনে বর আসাদুজ্জামানসহ ৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। আসামিদের মধ্যে ৪জনকে আজ শুক্রবার সকালে আদালতে পাঠানো হয়েছে। অপর আসামি বর আসাদুজ্জামানকে আটকের চেষ্টা চলছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন