যেভাবে বেরিয়ে এলো ভয়ংকর তথ্য!

  18-04-2018 12:51PM

পিএনএস ডেস্ক: জামালপুরের ইসলামপুরে একটি এইচএসসি পরীক্ষা কেন্দ্র অতিরিক্ত তিনটি উত্তরপত্র জব্দ করে কেন্দ্র সচিবসহ দু’জনকে ৫০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার বিকালে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর অধীনে এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) একাদশ শ্রেণীর হিসাব বিজ্ঞান নীতি প্রয়োগ-১ বিষয়ক পরীক্ষা বেলগাছা উচ্চ বিদ্যালয় এন্ড বিএম কলেজ কেন্দ্রে ভ্রাম্যমাণ আদালতের অনুসন্ধানে উত্তরপত্র তিনটি পাওয়া যায়।

কেন্দ্র সূত্রে জানা গেছে, ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গোপন সংবাদের ভিত্তিতে বেলগাছা উচ্চ বিদ্যালয় এন্ড বিএম কলেজ কেন্দ্রে অনুসন্ধান চালান। হিসাব বিজ্ঞান নীতি প্রয়োগ-১ বিষয়ক পরীক্ষা পরীক্ষার্থী ছিল ৪৬ জন। পরীক্ষা শেষে বিকাল ৫টা দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তরপত্র গুনে পাওয়া যায় ৪৯টি। তিনটি উত্তরপত্র বেশি হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান অতিরিক্ত তিনটি উত্তরপত্র ও ওয়েমার জব্দ করেন এবং কেন্দ্র সচিব একেএম মোস্তাফা কামালের কাছে জানতে চাইলে তিনি কোন সঠিক ব্যাখ্যা দিতে পারেননি।

ভ্রাম্যমাণ আদালতের অনুসন্ধানে অসদুপায়ে বাড়তি তিনটি উত্তরপত্রের খাতা কেন্দ্রর বাহিরে পাঠিয়ে বহিরাগতদের দিয়ে উত্তরপত্রে পরীক্ষা নেওয়া হয়েছে বলে তথ্য বেরিয়ে আসে । এ সময় কেন্দ্র সচিব একেএম মোস্তাফা কামাল ও অফিস সহায়ক রেজাউল করিম বেলালকে আটক করে থানায় নেওয়া হয়।পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান রাত সাড়ে ৮টার দিকে এ ধরনের অপরাধের দায়ে ১৯৮০ সালে ১১/খ পাবলিক পরীক্ষাসমূহ আইনে কেন্দ্র সচিব ও অধ্যক্ষ একেএম মোস্তাফা কামালকে ৪০হাজার ও অফিস সহায়ক রেজাউল করিম বেলালকে ১০হাজার টাকা জরিমানা করেন। পরে তারা জরিমানার টাকা পরিশোধ করে মুক্তি পান।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজাউল করিম ও ম্যাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তাফা উপস্থিত ছিলেন। ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ওই কেন্দ্রে উত্তরপত্রের খাতা কেন্দ্রের বাইয়ে পাঠিয়ে বহিরাগতদের দিয়ে উত্তরপত্রে পরীক্ষা নেওয়া হতো । সে জন্য আমরা পরীক্ষা শেষে অভিযান পরিচালনা করি।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন