কিশোরগঞ্জে নকল তেল তৈরির কারখানায় র‌্যাবের অভিযান - অপরাধ - Premier News Syndicate Limited (PNS)

কিশোরগঞ্জে নকল তেল তৈরির কারখানায় র‌্যাবের অভিযান

  

পিএনএস, কিশোরগঞ্জ থেকে সংবাদদাতা : এবার প্রসিদ্ধ প্যারাসুট নারিকেল তেল ও রাঁধুনি তেলের নকল কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্প।

সোমবার দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলার মারিয়া বিসিক শিল্প নগরীতে অবস্থিত ওই নকল তেল কারখানায় অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমান আদালত। এ সময় নকল তেল কারখানার মালিক মো. আলম ও ম্যানেজার রিপন মিয়াকে হাতেনাতে আটক করে ভ্রাম্যমান আদালতের বিচারক কিশোরগঞ্জ কালেক্টরেটের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মো. সাঈদ তাদেরকে দু’বছরের বিনাশ্রম কারাদন্ড ও দুই লাখ টাকা অর্থদন্ড প্রদান করেন।

র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্প ও ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, অভিণব কৌশলে দেশের এই দুই প্রসিদ্ধ তেলের নকল কারখানা স্থাপন করে গোপনে রমরমা ব্যাণিজ্য চালিয়ে আসছিল মারিয়া ইউনিয়নের করমূলী গ্রামের আবু সিদ্দিকের ছেলে মো. আলম। আর তার সহযোগী হিসাবে কাজ করছিল করিমগঞ্জ উপজেলার ইসলাম পাড়া গ্রামের চাঁন মিয়ার ছেলে ম্যানেজার রিপন মিয়া।

গোপন সূত্রের খবরের ভিত্তিতে সোমবার দুপুর ১২টার দিকে এ অভিযান চালানো হয়। এ নকল তেল তৈরির কারখানায় সোয়াবিন তেলের সাথে ক্যামিকেলস ও এসেন্স মিসিয়ে প্যারাসুট নারিকেল তেল, রাঁধুনি তেল, সরিষার তেল এবং প্যারাসুট নারিকেল তেল ও রাধুনী তেলের বোতল, টিনের অবিকল নকল বোতল, টিন পাত্রে ভরে লেবেল লাগিয়ে বাজারজাত করা হতো। বাজার থেকে এসব নকল ও ভেজাল তেল কিনে প্রতারিত হচ্ছিল ক্রেতাগণ। অভিযানকালে বিপুল পরিমাণ ভেজাল ও নকল প্যারাসুট এবং রাঁধুনি তেলের বোতল, টিন, লেভেল ও ক্যামিকেল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech