বরিশালে ইমামের মাথায় মল-মূত্র ঢালার ঘটনায় আরো একজন গ্রেফতার! (ভিডিও)

  

পিএনএস ডেস্ক: বাকেরগঞ্জে মসজিদের ইমাম আবু হানিফার (৫০) মাথায় মল-মূত্র ঢেলে লাঞ্ছিতের ঘটনায় মো. বেল্লাল হোসেন (৩৪) নামে আরো একজন অভিযুক্তকে আটক করেছে পুলিশ। রোববার রাত সাড়ে ১০টার দিকে পুলিশ তাকে গ্রেফতার করে।

লাঞ্ছিত আবু হানিফা (৫০) কাঁঠালিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ দাখিল মাদরাসার সুপার ও নেছারবাগ বায়তুল আমান জামে মসজিদের ইমাম। এর আগে বরিশালে মাদ্রাসার জমি দখলে বাঁধা এবং পরিচালনা পর্ষদে জায়গা না পেয়ে আবু হানিফার মাথায় মল-মূত্র ঢেলে প্রকাশ্যে লাঞ্ছিত করা হয়। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নে শুক্রবার সকালে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। রোববার সকালে আবু হানিফা বাকেরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

ইমাম আবু হানিফা ও স্থানীয়রা জানান, ফেব্রুয়ারি মাসে কাঁঠালিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ দাখিল মাদরাসা পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হন এইচ.এম মজিবর ও জাহাঙ্গীর খন্দকার। এই নির্বাচনে এইচ.এম মজিবর বিজয়ী হন। এ নিয়ে আবু হানিফার সঙ্গে নির্বাচনে হেরে যাওয়া সভাপতি প্রার্থী জাহাঙ্গীর খন্দকারের দ্বন্দ্ব শুরু হয়। পাশাপাশি বিভিন্ন সময় ইমাম আবু হানিফাকে হুমকি-ধমকি দিয়ে আসছিল পরাজিত প্রার্থী জাহাঙ্গীর খন্দকার ও তার সহযোগীরা।



শুক্রবার ফজরের নামাজের পর আবু হানিফা মসজিদ থেকে বের হলে তার পথরোধ করে পরাজিত প্রার্থী ও তার লোকজন। এসময় ইমামের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে পরাজিত প্রার্থী জাহাঙ্গীর খন্দকারের সহযোগী এক ইমাম আবু হানিফা ও জাহাঙ্গীর খন্দকার ইমামকে ধরে রাখেন। ওই সময় জাহাঙ্গীর খন্দকারের আরেক সহযোগী হাঁড়িভর্তি মল-মূত্র এনে ইমাম আবু হানিফার মাথায় ঢেলে দেয়। এরপর উল্লাসে ফেটে পড়া দৃশ্যটি ভিডিও করে ফেসবুকে ছেড়ে দেয় তারা।

এ বিষয়ে রঙ্গশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বশির উদ্দিন বলেন, বিষয়টি শুনেছি এবং দেখেছি। যতই বিরোধিতা থাকুক সমাজের একজন সম্মানিত ইমামকে এভাবে কেউ অপমানিত করতে পারে ভাবতেও ঘৃণা লাগে। বিষয়টি দেখে খুবই কষ্ট পেয়েছি। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজেডএম মাসুদুজ্জামান জানান, মাদরাসার সুপার আবু হানিফা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। এ ঘটনায় অভিযুক্ত মিনজু ও বেল্লাল হোসেন নামে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। বাকিদের ধরতে অভিযান চলছে।

পিএনএস/আল-আমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech