বিভিন্ন স্থানে ৬ মাদক ব্যবসায়ী ‘বন্দুকযুদ্ধে’ নিহত

  28-05-2018 07:21AM

পিএনএস ডেস্ক: চলমান মাদকবিরোধী অভিযানে গত কয়েকদিনের মতো রোববার দিবাগত রাতেও রাজধানীসহ সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’ ও নিজেদের মধ্যে ‘গোলাগুলি’তে ছয় মাদক ব্যবসায়ী নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

রোববার দিবাগত মধ্যরাত থেকে সোমবার ভোর পর্যন্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’র ঘটনায় কুমিল্লায় দুইজন, রাজধানীর মিরপুর ও চাঁদপুরে একজন করে এবং মুন্সীগঞ্জ ও ঝিনাইদহে নিজেদের মধ্যে ‘গোলাগুলি’তে অপর দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

কুমিল্লা:
কুমিল্লায় মাদক বিরোধী অভিযান চলাকালে পুলিশের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। রোববার দিবাগত মধ্যরাতে জেলার দেবিদ্বার উপজেলা সদরের অদূরে পশ্চিম ভিংলাবাড়ি এবং সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা এলাকায় এ দুটি ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

নিহতরা হলেন- এনামুল হক ভূইয়া ওরফে দোলন (৩৫) এবং নুরু (৫৫)। এর মধ্যে দোলন পুলিশের ও নুরু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী বলে জানিয়েছে পুলিশ।

দেবিদ্বারে নিহত দোলন উপজেলার ভিংলাবাড়ি (মির্জানগর) গ্রামের মৃত আবদুল্লা ভূইয়ার ছেলে এবং সদর দক্ষিণে নিহত নুরু উপজেলার কালিকাপুর গ্রামের আবদুল কাদেরের ছেলে বলে জানা গেছে।

ঢাকা:
রাজধানীর মিরপুরে মাদক বিক্রির সময় ডিবি পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অজ্ঞাত পরিচয় (আনুমানিক বয়স ৪০ বছর) এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

রোববার দিবাগত রাত ৩টার দিকে মিরপুরের রূপনগর ‘ট’ ব্লকে সরকারি কর্মচারীদের নির্মাণাধীন ভবনেরর পাশে এ ঘটনা ঘটে।
রূপনগর থানার এসআই মিজানুর জানান, ওই এলাকা মাদক কেনাবেচা হবে- এমন গোপন তথ্যের ভিত্তিতে ডিবি (পশ্চিম) বিভাগের একটি দল ভোররাত ৩টার দিকে সেখানে অভিযান চালায়। ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা তাদের ওপর গুলি চালায়। এসময় ডিবিও পাল্টা গুলি চালালে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় ঘটনাস্থলে একজন পড়ে থাকেন। তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতের মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ঘটনাস্থল থেকে ৪-৫ হাজার পিস ইয়াবা ও ১টি পিস্তল উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

চাঁদপুর :
চাঁদপুরের ফরিদগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবু সাঈদ বাদশা ওরফে লাল বাদশা নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। রোববার দিবাগতে মধ্যরাতে ফরিদগঞ্জের গুপ্টি ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

লাল বাদশা ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর গ্রামের আবদুর রশিদ ছৈয়ালের ছেলে। তার বিরুদ্ধে ১০টি মাদকের মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, পুলিশের একটি দল অভিযানে বের হয়ে ফরিদগঞ্জের গুপ্টি ব্রিজ এলাকায় গেলে মাদক ব্যবসায়ীরা পুলিশের উপর হামলা ও গুলি চালায়। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। এতে বাদশা গুলিবিদ্ধ হন। আহত অবস্থায় তাকে ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে ১১১ পিস ইয়াবা ট্যাবলেট, ১টি এক নলা বন্দুক, ৪ রাউন্ড গুলি ও ১টি ককটেল উদ্ধার করেছে পুলিশ।

মুন্সীগঞ্জ:
মুন্সীগঞ্জের মীরকাদিম পৌরসভায় নিজেদের মধ্যে ‘গোলাগুলি’তে সুমন বিশ্বাস (৩৬) নামে এক মাদক ব্যাবসায়ী নিহত হয়েছেন।

রোববার দিবাগত রাত পৌনে ২টার দিকে পৌরসভার নয়াদীঘিরপাথর এলাকার মুড়মা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত সুমন ওই এলাকার বাবুল বিশ্বাসের ছেলে।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি তদন্ত গাজী সালাউদ্দিন জানান, মীরকাদিম পৌরসভার মুড়মা এলাকায় দুই গ্রুপ মাদক ব্যাবসায়ীদের মাঝে ‘গোলাগুলি’র ঘটনা ঘটে। এতে প্রতিপক্ষের গুলিতে সুমন বিশ্বাস ওরফে কানা সুমন নিহত হয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে সুমনের মরদেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। এসময় তার সঙ্গে থাকা একটি দেশীয় অস্ত্র (ছুরি) ও বিপুল পরিমাণে ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, নিহত সুমন মাদকসহ ২০ থেকে ২৫টি বিভিন্ন মামলার আসামি।
সোমবার (২৮ মে) দুপুরে মুন্সীগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সাংবাদিকদের বিস্তারিত অবহিত করবেন বলেও জানান তিনি।

ঝিনাইদহ:
ঝিনাইদহ সদর উপজেলায় দুদল মাদক ব্যবসায়ীর গোলাগুলিতে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। রোববার দিবাগত রাত ২টার কিছু পরে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের পাশে জাড়গ্রাম নামক স্থানে এ ঘটনা ঘটে।

তবে পুলিশ নিহতের নাম-পরিচয় জানাতে পারেনি।
ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ জানান, রাত ২টার দিকে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের পাশে জাড়গ্রাম এলাকায় দুদল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে সেখান থেকে অজ্ঞাত পরিচয় যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে।

ঘটনাস্থল থেকে ১টি পিস্তল, ২ রাউন্ড গুলি, ২০ বোতল ফেন্সিডিল ও ১টি কার্তুজ উদ্ধার করা হয় বলেও জানায় তিনি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন