মধুবনকে লাখ টাকা জরিমানা

  05-06-2018 03:09AM

পিএনএস ডেস্ক: নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করছে মিষ্টান্ন জাতীয় খাবারের প্রতিষ্ঠান ‘মধুবন’। একই সঙ্গে প্রতিষ্ঠানটি পণ্যের মোড়কে খুচরা বিক্রয় মূল্য (এমআরপি) না লিখে ভোক্তাদের কাছ থেকে অতিরিক্ত দাম নিচ্ছে। এসব অভিযোগে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার রাজধানীর রামপুরা এলাকায় অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়। অভিযানে সার্বিক তদারকি করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক রজবী নাহার রজনী। অভিযানের সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-১ সদস্যরা।

বাজার তদারকির সময় পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা ও ওজনে কারচুপির অপরাধে দেশি সুপার শপকে ৭৫ হাজার এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অপরাধে আল্লাহর দান বিরিয়ানি হাউজকে ১০ হাজার টাকা ও রয়েল বিরিয়ানি হাউজকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক প্রণব কুমার প্রামাণিক বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিমের সঙ্গে রাজধানীর মুগদা এলাকা পরিদর্শন করেন। এ সময় পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে মরিয়ম স্টোরকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন