দেশে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৬

  11-07-2018 01:38PM

পিএনএস ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এবং 'নিজেদের মধ্যে গোলাগুলিতে' ছয়জন নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর:

কুষ্টিয়া : কুষ্টিয়ার মিরপুরে র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' ফুটু ওরফে মোন্না (৩৫) ও রাসেল আহম্মেদ (৩০) নামের দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। সম্পর্কে তারা মামা ভাগ্নে। র‌্যাবের দাবি, এ ঘটনায় তাদের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য উদ্ধার করেছে র‌্যাব।

বুধবার ভোরে মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়নের আনান্দ বাজার বালুচর সংলগ্ন জোয়াদ্দারের ইটভাটার কাছে এ ঘটনা ঘটে।

র‌্যাব জানায়, মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের উদ্দেশে একদল মাদক ব্যবসায়ী মিরপুর উপজেলার কূর্শা ইউনিয়নের আনান্দ বাজার বালুচর সংলগ্ন জোয়াদ্দারের ইটভাটার কাছে অবস্থান করছে, এমন গোপন সংবাদে অভিযান চালানো হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য কর গুলি ছোড়ে। জবাবে র‌্যাবও পাল্টা গুলি চালালে গোলাগুলিতে দুই জন গুলিবিদ্ধ হয়। তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। বন্দুকযুদ্ধে নিহত দুই ব্যাক্তি সম্পর্কে মামা-ভাগ্নে। তারা তলিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে র‌্যাব।

র‌্যাবের দাবি, ঘটনাস্থল থেকে একটি বিদেশি নাইম এমএম পিস্তল, একটি দেশী ওয়ান শুটারগান, দুটি কার্তুজ, ১২ রাউন্ড গুলি, ৪০ লিটার চোলাই মদ, ১৫০০ পিচ ইয়াবা ও ২৩০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। নিহত ফুটু ওরফে মোন্না কুষ্টিয়া শহরের রাজারহাট মোড় এলাকার মৃত আহম্মদ আলীর ছেলে ও রাসেল আহম্মেদ একই এলাকার রবিউল ইসলামের ছেলে। র‌্যাব দুই মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

যশোর : মণিরামপুরে দু’দল ডাকাতের 'বন্দুকযুদ্ধে' একজন নিহত হয়েছেন। বুধবার ভোরে যশোর-রাজগঞ্জ সড়কের কোদলাপাড়া জামতলা এলাকায় এ ঘটনা ঘটে। তবে নিহত যুবকের (৩২) নাম পরিচয় এখনও জানা যায়নি। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও বোমা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

যশোরের মণিরামপুর থানার ওসি মোকাররম হোসেন জানান, খেদাপাড়া ফাঁড়ি থানার পুলিশ বুধবার ভোরে যশোর-রাজগঞ্জ সড়কের কোদলাপাড়া জামতলা এলাকায় রাস্তার পাশ থেকে গুলিবিদ্ধ একটি লাশ উদ্ধার করেছে। ধারণা করা হচ্ছে, দু’দল ডাকাতের সঙ্গে গোলাগুলিতে ওই যুবক নিহত হয়েছেন। তবে তার নাম পরিচয় এখনও জানা যায়নি। পুলিশ তার লাশ উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। ঘটনাস্থল থেকে একটি পাইপগান উদ্ধার করা হয়েছে।

বড়াইগ্রাম (নাটোর) : নাটোরের বড়াইগ্রাম উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ওসমান গণি (৩২) নামে একজন নিহত হয়েছেন। মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে উপজেলার বাহিমালি এলাকায় এই ঘটনা ঘটে বলে জানায় র‌্যাব। র‌্যাবের দাবি, নিহত ব্যক্তি মাদক ব্যবসায়ী। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন বলেও দাবি করেছে র‌্যাব।

নিহত ওসমান উপজেলার গুরুমশইল গ্রামের মৃত মনসুর আলী মুন্সীর ছেলে। আহতরা হলেন- সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মনজুর আহমেদ ও কনস্টেবল এনামুল হক।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্প কোম্পানি কোমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, র‌্যাব-৫, রাজশাহীর, সিপিসি-২, নাটোর ক্যাম্পের একটি টহল দল ডিউটি পালনকালে মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে উপজেলার বাহিমালী মোড় থেকে ভাটুপাড়া গ্রামে যাওয়ার একশ গজ উত্তরে কাঁচা রাস্তার উপর টর্চের আলো এবং কিছু লোকের আনাগোনা দেখতে পায়। এসময় তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব ওইদিকে যেতে থাকে। এক পর্যায়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কিছু লোক পালানোর চেষ্টা করে। তাদের দাঁড়ানোর নির্দেশ দিলে তারা টহল দলকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। গোলাগুলিতে একজন গুলিবিদ্ধ হন। তাকে উদ্ধার করে বড়াইগ্রাম হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। র‌্যাবের আহত দুই সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে একটি ৭.৬২ বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি ভর্তি একটি ম্যাগজিন, পিস্তলের গুলির একটি খালি খোসা ও ৪১০ গ্রাম হিরোইন উদ্ধার করা হয়েছে।

বড়াইগ্রাম থানার ওসি দিলিপ কুমার দাস বলেন, নিহত ওসমানের বিরুদ্ধে নাটোর জেলার বিভিন্ন থানায় মাদক ও চাঁদাবাজির পাঁচটি মামলা রয়েছে।

লক্ষ্মীপুর: রায়পুরে চরপাতা এলাকায় পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' সোহেল রানা নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এসময় পুলিশের এসআই মোস্তফা ও মোতাহের হোসেন আহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। বুধবার ভোরে রায়পুরে চরপাতা এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি এলজিসহ ৯ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয় বলে জানায় পুলিশ।

রায়পুর থানার ওসি একেএম আজিজুর রহমান মিয়া জানান, নিহত সোহেল রানার বিরুদ্ধে রায়পুর ও ফরিদগঞ্জসহ বিভিন্ন থানায় ডাকাতি ও চাঁদাবাজির ১৯টি মামলা রয়েছে বলে জানায় পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় সদর উপজেলার ঝুমুর সিনেমা হল এলাকা থেকে সোহেল রানাকে গ্রেফতার করা হয়। ভোররাতে তাকে নিয়ে অস্ত্র ও মাদক উদ্ধারে যায় পুলিশ। পুলিশ রায়পুর-চাঁদপুর সড়কের পাশে পৌঁছলে সোহেলের সহযোগীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি চালায়। এই সময় সোহেল রানা আহত হন। পরে আহত অবস্থায় সোহেলকে নিয়ে হাসপাতালে ফেরার পথে সোহেল রানার সহযোগীরা পুলিশের ওপর হামলা চালায়। এ সময় সোহেল গুলিবিদ্ধ এবং পুলিশের এসআই মোস্তফা ও মোতাহের হোসেন আহত হন। পরে তাদের রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক সোহেল রানাকে মৃত ঘোষণা করেন।

কেরানীগঞ্জ : কেরানীগঞ্জে নুর হোসেন নুরা নামে এক ব্যক্তি ঢাকার ডিবি পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত হয়েছেন। বুধবার ভোরে কেরানীগঞ্জ মডেল থানার নবাবগঞ্জ-দোহার সড়কের দেওশুর এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি তালিকাভুক্ত মাদক সম্রাট বলে দাবি করেছেন ঢাকা জেলা দক্ষিণ গোয়েন্দা পুলিশের ওসি মোহাম্মদ শাহ জামান। তিনি বলেন, নুরার বিরুদ্ধে ২১টি মামলা রয়েছে। চলমান মাদকবিরোধী অভিযানে সে কেরানীগঞ্জ ছেড়ে মুন্সিগঞ্জ জেলায় গিয়ে অত্মগোপন করে। সেখানে বসে মাদক নিয়ন্ত্রণ করছিল। উপ-পরিদর্শক বিপুল চন্দ্রের নেতৃত্বে ডিবি পুলিশের একটি টিম মুন্সিগঞ্জের সিরাজদিখান এলাকা থেকে নুরাকে গ্রেফতার করা হয়। তাকে নিয়ে কেরানীগঞ্জের কালিন্দি দেওশুর এলাকায় আসলে নুরার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। দুই পক্ষের 'বন্দুকযুদ্ধে' নুরা গুলিবিদ্ধ হয়। তাকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে সে মারা যায়। এ সময় ডিবি পুলিশের ৬ সদস্য আহত হয়েছেন বলে জানান ওসি মোহাম্মদ শাহ জানামন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন