সৎ মেয়েকে ধর্ষণের পর হত্যা, বাবার মৃত্যুদণ্ড

  18-07-2018 09:38PM

পিএনএস, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় নয় বছর বয়সী সৎ মেয়েকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যার অপরাধে আলামিন (৩৭) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। নিহত শিশু শরণখোলা উপজেলার রায়েন্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী ছিল।


আজ বুধবার (১৮ জুলাই) দুপুরে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. হাফিজুর রহমানের আদালতে এই রায় ঘোষণা করেন। একই সাথে আদালত তাকে এক লাখ টাকা জরিমানা করেছে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।


মৃত্যুদণ্ডপ্রাপ্ত আলামিন, বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার মঠেরপাড় গ্রামের ফজলুল হক হাওলাদারের ছেলে।মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০১৬ সালে শরণখোলা উপজেলার মঠেরপাড় গ্রামের ফজলুল হক হাওলাদারের ছেলে আলামিনের সাথে মায়ার মা স্বামী পরিত্যাক্তা পুতুল বেগমের বিয়ে হয়। শিশু মায়া আক্তার ২০১৬ সালের ২০ ডিসেম্বর বিকেলে নিখোঁজ হয়। এরপর বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে না পেয়ে ওইদিন রাতে বিষয়টি থানা পুলিশকে জানানো হয়। পুলিশ আলামিনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে হত্যার দায় স্বীকার করে। পরে আসামির দেওয়া স্বীকারোক্তিতে মঠেরপাড়া এলাকার ধান ক্ষেত থেকে মায়ার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শিশু মায়ার নানা দুলাল হাওলাদার বাদী হয়ে শরণখোলা থানায় আলামিনকে আসামি করে একটি মামলা করেন।


মামলার তদন্ত কর্মকর্তা শরণখোলা থানার উপপরিদর্শক এসআই আমির হোসেন ২০১৭ সালের ২১ এপ্রিল আলামিনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। দীর্ঘ শুনানিতে ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই দণ্ডাদেশ দেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট খান সিদ্দিকুর রহমান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন