খালেদা জিয়ার জবানবন্দি প্রকাশের অভিযোগে আটক ২

  08-08-2018 04:40PM

পিএনএস ডেস্ক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জবানবন্দি আদালতের অনুমতি ছাড়া প্রকাশ করায় দুজনকে আটক করা হয়েছে। জবানবন্দি নিয়ে প্রকাশিত বিপুল পরিমাণ বইসহ দুজনকে গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে রাজধানী ঢাকার মিরপুরের একটি বাসা থেকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আজ বুধবার দুপুরে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১০-এর অধিনায়ক কাইমুজ্জামান খানএ কথা জানান।

আটক দুই ব্যক্তি হলেন আবদুর রহমান নুর ওরফে রাজন মোল্লা ও মেহেদি আরজান ইভান।

সংবাদ সম্মেলনে কাইমুজ্জামান বলেন, একটি মামলার গুরুত্বপূর্ণ একজন আসামির জবানবন্দি, মামলার এজাহার ও অভিযোগপত্র আদালতের অনুমতি না নিয়ে তাঁরা নিজ উদ্যোগে সংগ্রহ করে গোপনে প্রকাশ করেছেন। এতে সুশীল সমাজের ব্যক্তিদের মন্তব্য অন্তর্ভুক্ত করা হয়েছে। রাজনের কাছে থাকা পাঁচটি কার্টন থেকে ছাপাখানা ও প্রকাশনা আইন ভঙ্গ করে প্রকাশিত ৪৮৫টি বই জব্দ করা হয়েছে।

কাইমুজ্জামান আরও বলেন, জিজ্ঞাসাবাদে রাজন ও ইভান জানান, তাঁরা মূলত অনলাইন অ্যাকটিভিস্ট ও সাইবার এনালিস্ট। তাঁদের কাছে থাকা মোবাইল ফোন ও ল্যাপটপে সাম্প্রতিক শিক্ষার্থী আন্দোলনে ফেসবুকসহ নানা সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানিমূলক বিভিন্ন পোস্ট পাওয়া যায়। আটক ব্যক্তিদের উদ্দেশ্য ছিল, বিচারাধীন বিষয় নিয়ে বিভ্রান্তিকর তথ্যসংবলিত বই গোপনে প্রকাশ করে আদালতকে বিব্রত করা এবং জনমনে আদালত সম্পর্কে বিভ্রান্তি ছড়ানো। সমাজের সহজ-সরল ব্যক্তিদের মধ্যে বইটি সরবরাহ করে আদালত সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর মাধ্যমে অরাজক ও অস্থিতিশীল পরিস্থিতি তৈরির পাঁয়তারা করছিলেন তাঁরা।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন