কোটি টাকার নিষিদ্ধ ওষুধ ও প্রসাধনী জব্দ - অপরাধ - Premier News Syndicate Limited (PNS)

কোটি টাকার নিষিদ্ধ ওষুধ ও প্রসাধনী জব্দ

  

পিএনএস ডেস্ক : বৈদেশিক ডাকে আসা দুটি চালানে আমদানি নিষিদ্ধ ওষুধ ও প্রসাধন সামগ্রী জব্দ করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। আজ বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রামের ফকিরহাটে বৈদেশিক ডাক কার্যালয় থেকে এসব চালান জব্দ করা হয়।

জব্দ করা চালান কাস্টমস কর্মকর্তারা পরীক্ষা করে ছাড়যোগ্য বলে প্রতিবেদন জমা দেন। এরপরই তা জব্দ করল শুল্ক গোয়েন্দারা। জব্দ করা ওষুধ-প্রসাধনী সামগ্রীর আনুমানিক মূল্য ২ কোটি ২৩ লাখ ৪৮ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানান, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক আবু হানিফ মোহাম্মদ আবদুল আহাদের নেতৃত্বে একটি দল আজ বিকেলে বৈদেশিক ডাক কার্যালয়ে অভিযান চালায়। সেখানে পাকিস্তান থেকে রং ফরসাকারী ‘গৌরি ক্রিম’-এর ৪ হাজার ৩২০ পিসের একটি বড় চালান এবং তুরস্ক থেকে আনা পাঁচটি কার্টনে ৩০ হাজার পিস বিভিন্ন ব্র্যান্ডের ওষুধ পায় তারা।

জানতে চাইলে আবু হানিফ মোহাম্মদ আবদুল আহাদ জানান, রং ফরসাকারী ক্রিমের জন্য বিএসটিআই এবং ওষুধের জন্য ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুমতি নিতে হয়। এই দুই সংস্থার অনুমতি না থাকায় এসব পণ্য আমদানি নিষিদ্ধ। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech