এমপির সামনে মাথা নত করে এ কেমন সম্মান! (ভিডিও)

  12-10-2018 10:51AM

পিএনএস ডেস্ক : স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ রুমের মধ্যে বসে আছেন। একদল ছাত্রী ফুলের মালা হাতে অতিথিদের সামনে গিয়ে দাঁড়াল। তারপর তারা ‘ধন ধান্য পুষ্প ভরা, আমাদের এই বসুন্ধরা...’ গানের সঙ্গে তাল মিলিয়ে ফুল হাতে করজোড়ে প্রণামের মত করে মাথা নত করে উঠছে আর বসছে। পাশ থেকে একজন শিক্ষক ছাত্রীদের শিখিয়ে দিচ্ছেন।

বৃহস্পতিবার থেকে এমনই এক ভিডিও ঘুরে বেড়াচ্ছে ফেসবুক ব্যবহারকারীদের টাইমলাইন জুড়ে।

জানা গেছে, ভিডিওতে যে নেতাকে বরণ করা হয়েছে তিনি যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির। আর ভিডিওটি চৌগাছা উপজেলার এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে ধারণকৃত।

তবে অতিথিকে দেওয়া এমন অদ্ভুত সংবর্ধনার বিষয়টি ভালভাবে নেয়নি অনেকেই। সামাজিক যোগযোযোগমাধ্যমগুলোতে চলছে ব্যাপক সমালোচনা।

৪ মিনিট ৪১ সেকেন্ডের ওই ভিডিওটি প্রথমে নাজমুল হোসেন নামে এক ব্যক্তি ফেসবুকে শেয়ার করেন। এরপর দ্রুতই ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

জানা গেছে, ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চৌগাছার বকসিপুর গ্রামের বাসিন্দা ও আইডিইবি’র যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নুরুল ইসলাম।

তিনি বলেন, ধন ধান্য পুষ্পে ভরা আমাদের এই বসুন্ধরা....গানের সঙ্গে ফুলের মালা হাতে মেয়েরা এমপি মহোদয়সহ অতিথিদের বরণ করে নিয়েছে। অতিথির প্রতি শ্রদ্ধা জানাতেই এভাবে বরণ করা হয়েছে। মূলত গানটি কন্টিনিউ করার জন্য মেয়েরা ফুল হাতে, এভাবে ওঠাবসা করেছে। এই ঘটনাটিকে ভিন্নভাবে ব্যাখা করা ঠিক হবে না।

নূরুল ইসলাম বলেন, ওই স্কুলের জমি দান করেছিল আমার মামা। দীর্ঘদিন ভবন ছিল না। নতুন ভবন পেয়ে এলাকার সবাই খুশি। তাই এমপিসহ অতিথিদের বরণ করে নিয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন