লক্ষ্মীপুরে নিষিদ্ধ সময়ে মাছ শিকারের দায়ে তিন জেলের অর্থদণ্ড

  

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে লক্ষ্মীপুরের রামগতিতে ৩ জেলের কারাদণ্ড দেওয়া হয়েছে। বুধবার বেলা ১টার দিকে এ সাজা দেন উপজেলা পষিদের নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ রফিকুল হক।

এর আগে মঙ্গলবার রাত ও বুধবার সকাল পর্যন্ত যৌথ অভিযান চালিয়ে মেঘনা নদীর রামগতি এলাকা থেকে ৭ জনকে আটক করা কোস্টগার্ড ও মৎস্য বিভাগ। বয়স কম হওয়ায় ৪ জেলেকে ছেড়ে দেওয়া হয়েছে। বাকি তিন জনকে ১৫ হাজার টাকা অর্থদ- করেন।

সাজাপ্রাপ্ত জেলেরা হলো, ইব্রাহিম পিতা বশির উল্যা, শাকিল পিতা সিরাজ মিয়া ও হারুন পিতা মফু মাঝি। তারা সবাই ভোলা জেলার বাসিন্দা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক বলেন, নিষিদ্ধ সময়ে আইন অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে ৭ জেলেকে আটক করা হয়। এরমধ্যে তিন জনকে ৫ হাজার টাকা করে ১৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

প্রসঙ্গ: চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতির আলেকজান্ডার পর্যন্ত ১০০ কিলোমিটার মেঘনা নদী এলাকায় ৭-২৮ অক্টোবর ২২ দিন মাছ শিকারের উপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এ সময় নদীতে মাছ আহরন, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ ও বিক্রি সম্পন্ন নিষেধ। এ আইন অমান্য করলেই জেল বা জরিমান অথবা উভয় দন্ডে দন্ডিতের বিধান রয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech