মিরপুর সাব-রেজিস্ট্রি অফিসে দুদকের অভিযান

  

পিএনএস ডেস্ক: রাজধানীর মিরপুর সাব-রেজিস্ট্রার অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম। বুধবার দলিল রেজিস্ট্রি করার সময় সরকার নির্ধারিত ফি অপেক্ষ অতিরিক্ত অর্থ, দলিল উত্তোলনে ঘুষ নেয়া হচ্ছে- এমন অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়।

দুদক এনফোর্সমেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদের নির্দেশে অভিযানের নেতৃত্ব দেন দুদকের সহকারী পরিচালক মো. আব্দুল ওয়াদুদ। তার সঙ্গে ছিলেন উপসহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলামসহ ছয় সদস্যের একটি টিম।

অভিযানকালে সেবাগ্রহীতাদের সঙ্গে মতবিনিময় করেন দুদক টিমের সদস্যরা। তাদের সমস্যাগুলো দুদক টিম মনোযোগ সহকারে শুনে তা তৎক্ষণাৎ নিষ্পত্তির জন্য সংশ্লিষ্ট সাব-রেজিস্ট্রারকে পরামর্শ প্রদান করেন।

অভিযানকালে চার বহিরাগত দালালকে চিহ্নিত করা হয়। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সাব-রেজিস্ট্রারকে দুদক টিম নির্দেশনা প্রদান করে। এছাড়া দলিল লেখকের সহকারী পরিচয় দানকারী কিছু লোককে জিজ্ঞাসাবাদ করা হয়।

অভিযান প্রসঙ্গে দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদ করেন, দলিল রেজিস্ট্রেশনে নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ গ্রহণ সম্পূর্ণ অনৈতিক এবং অনাকাঙ্ক্ষিত। এ জাতীয় অপরাধ দমনে কমিশন শূন্য সহিষ্ণুতার নীতি অবলম্বন করেছে। এ জাতীয় অভিযান ক্রমাগত তীব্র করা হবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech