শিশু ফারজানা হত্যার মূলঘাতক শফিক গ্রেফতার

  12-11-2018 10:22PM

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহে ভালুকায় বিয়ের অনুষ্ঠান থেকে ৬ বছরের শিশু ফারজানা আক্তারকে ডেকে নিয়ে হত্যা করে লাশ ফেলে যাওয়ার তিন দিনের মধ্যে ঘাতকচক্রের মুলহোতাকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত শফিক পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডের দায় স্বীকার করেছে বলে পুলিশ সুপার শাহ আবিদ হোসেন সোমবার সকালে এক প্রেস ব্রিফিংয়ে দাবী করেন।

সোমবার (১২ নভেম্বর) সকালে জেলা পুলিশ সুপার কার্যালয়ের সংবাদ সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার শাহ আবিদ হোসেন এ দাবী করেন।প্রেস ব্রিফিংয়ের সময় অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির, এস এ নেওয়াজী, আল আমিন, ডিবির ওসি শাহ কামাল আকন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ সময় পুলিশ সুপার বলেন, ভালুকার পাচগাও গ্রামের ফজলুল হকের শিশু কন্যা ফারজানা (০৬) গত ৯ নভেম্বর সকালে পার্শ্ববর্তী জনৈক মন্তুর বাড়িতে বিয়ের অনুষ্ঠানে যায়। দুপুর পর্যন্ত ওই শিশু বাড়িতে ফিরে না আসায় তাকে খুঁজতে তার মা বিয়ে বাড়িসহ বিভিন্ন স্থানে সন্ধান এবং মাইকিং করে। রাত নয়টার দিকে পার্শ্ববর্তী সামাদের বাশঝাড়ে বাঁশের সাথে গলায় ছেড়া লুঙ্গি দিয়ে পেঁচানো অবস্থায় ফারজানা আক্তারের লাশ পাওয়া যায়।

পরে খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে। পরদিন ১১ নভেম্বর সকালে পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার এস এ নেওয়াজী ঘটনাস্থল পরিদর্শন করেন। নির্মম শিশু হত্যাকান্ডের রহস্য উদঘাটন ও প্রকৃত খুনীদের গ্রেফতারে ডিবি ও ভালুকা পুলিশকে নির্দেশ দিলে পুলিশ তাৎক্ষনিক অভিযানে নামে। এ সময় পার্শ্ববর্তী শফিকের বাড়ি থেকে লাশের গলায় পোচানো লুঙ্গির ছেড়া অংশের বেশ কিছু অংশ পেয়ে জব্দসহ শফিককে গত রবিবার আটক করে।

ঘাতক শফিকের বরাত দিয়ে পুলিশ সুপার আরো বলেন, আটককৃত শফিক পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে। নিহত ফারজানার পিতার সাথে তার আপন ভাই শফিকুল ইসলাম ও তার স্ত্রী মিনারার সাথে জমি সংক্রান্ত বিরোধ ছিল বলে শফিক পুলিশকে জানায়।

এছাড়া শফিক (আটককৃত) তাকে মোবাইল চুরির ঘটনায় চোর সাব্যস্থ করে ফারজানার বাবা। এ রিবোধের জের ধরে ফারজানার চাচা শফিকুল ইসলাম,স্ত্রী মিনারা এবং মোবাইল চোর শফিক (আটককৃত) কৌশলে তাকে হত্যা করে লাশ ফেলে পালিয়ে যায়।

পুলিশ সুপার আরও বলেন, ঘাতকচক্রের একজনকে গ্রেফতার করা হয়েছে। তবে মিনারা পুলিশের জালের ভিতরেই রয়েছে। যে কোন সময় তাকে গ্রেফতার করা হবে। অতিদ্রুতই ঘাতকের চাচা শফিকুল ইসলামকেও গ্রেফতার করা সম্ভব হবে বলে তিনি সংবাদ সম্মেলনে দাবী করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন