ময়মনসিংহে অপহরণকারী চক্রের হাত থেকে স্কুলছাত্রীকে উদ্ধার

  

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের কিশোরী স্কুলছাত্রীর সাথে ফেইসবুকে সম্পর্ক করে অপহরণের পর অপহৃতাকে উদ্ধারের পাশাপাশি অপহরণকারী চক্রের মূলহোতাসহ দুইজনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। পৃথক অভিযানে ডিবি পুলিশ তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

শনিবার (১৭ নভেম্বর) পৃথক মামলায় গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র ওসি শাহ কামাল আকন্দ জানান, ফেইসবুকে পরিচয়ের সুত্র ধরে গত ১১ নভেম্বর শহরের টাউনহল এলাকা থেকে এক কিশোরী স্কুল ছাত্রীকে ময়মনসিংহ শহর ঘুরে দেখানোর কথা বলে ফুসলিয়ে অপহরণ করে নিয়ে যায় এক নারীসহ তিন প্রতারকচক্র।পরে অপহরণকারীচক্রের মূলহোতা শরিফ ওরফে সৌরভ তার বাবার বিশাল সম্পদ,কয়েকটি গামেন্টস কোম্পানী দেখানোর কথা বলে কৌশল অবলম্বন করে ওই কিশোরী স্কুল ছাত্রীকে ময়মনসিংহ রেলওয়ে স্টেশন নিয়ে এসে ট্রেনে চড়ে কিশোরীকে নিয়ে পালিয়ে যায়।

এদিকে শহরের টাউনহল এলাকা থেকে কিশোরী অপহরণের ঘটনার বিষয়টি পুলিশ সুপার জানান পর ডিবি পুলিশকে ভিকটিমকে উদ্ধারে অভিযান পরিচালনার নির্দেশ প্রদান করেন। পরে ডিবি পুলিশ এলআইসি বিভাগের সহায়তায় শুক্রবার (১৬ নভেম্বর) নারায়ণগঞ্জে অভিযান পরিচালনা করে অপহরণকারী চক্রের মূলহোতা শরিফ ওরফে সৌরভ, তার সহযোগী রাকিবুল ইসলাম রবিনকে গ্রেফতারসহ তাদের হেফাজত থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করে নিয়ে আসে।

জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র ওসি আরও জানান, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার বাসিন্দা ওই কিশোরীকে উদ্ধারের পর আদালতে জবানবন্দি প্রদান করেছে। ভিকটিমের উদ্ধৃতি দিয়ে পুলিশ আরও জানায়, অপহরণকারীচক্রের মূলহোতা শরিফ ওরফে সৌরভ ওই কিশোরীর সাথে ফেইসবুকে সংযোগ সৃষ্টি করে। পরে ফেইসবুকে বন্ধুত্ব সৃষ্টি করে গত ১১ নভেম্বর ওই কিশোরীকে কৌশলে ময়মনসিংহে আসার কথা বলে এবং টাউনহল এলাকায় কিশোরী ও প্রতারক সৌরভ দেখা করে। পরে ময়মনসিংহ ঘুরে দেখার কথা বলে কিশোরীকে নিয়ে ট্রেনে করে ময়মনসিংহ ছেড়ে পালিয়ে যায়। প্রতারক সৌরভ ওই কিশোরীকে আটকে রেখে ধর্ষণ করে বলেও পুলিশ জানায়। এ ঘটনায় ভিকটিমের বাবা বাদি হয়ে মামলা দায়ের করেছেন বলেও ডিবি’র ওই কর্মকর্তা আরও জানান।

অপরদিকে জেলা সদরের ভাটিবাড়েরা এলাকায় পৃথক অভিযান চালিয়ে নজরুল ইসলাম ও নাজিম উদ্দিন নামের দুই মাদক ব্যবসায়ীকে আধা কেজি গাজা এবং ভালুকার তেপান্তর এলাকা থেকে সিরাজ উদ্দিন মেজু নামের অপর এক মাদক ব্যবসায়ীকে আধা কেজি গাজাসহ গ্রেফতার করে। পরে গ্রেফতারকৃতদের পৃথক পৃথক মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে বলে আরও জানান জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র ওসি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech