‘রাঙা প্রভাতে’ মিলল দুই কোটি ৩২ লাখ টাকার সোনা

  21-11-2018 04:05PM

পিএনএস ডেস্ক : আবারও আলোচনায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সুপরিসর উড়োজাহাজ ‘রাঙা প্রভাত’। ৪১৯ আসনের এই উড়োজাহাজ থেকে জব্দ করা হয়েছে চার কেজি ৬৪০ গ্রাম সোনার চালান। আজ বুধবার সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি থেকে পরিত্যক্ত অবস্থায় সোনার চালানটি জব্দ করে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম। শুল্ক কর্তৃপক্ষের দাবি, জব্দ হওয়া সোনার মূল্য দুই কোটি ৩২ লাখ টাকা।

ঢাকা কাস্টম হাউসের উপপরিচালক অথেলো চৌধুরী বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ২২৮ নম্বর ফ্লাইটটি আবুধাবী থেকে সিলেট হয়ে আজ সকাল আটটার দিকে ঢাকায় অবতরণ করে। চোরাচালানের গোপন সংবাদ থাকায় প্রিভেনটিভ টিম আজ সকালে শাহজালাল বিমান বন্দরের অভ্যন্তরে বিভিন্ন পয়েন্টে এবং বোর্ডিং ব্রীজ এলাকায় সতর্ক অবস্থান নেয়। এ সময় আবুধাবী থেকে সিলেট হয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনসে রাঙা প্রভাতে সব যাত্রী নেমে যাওয়ার পর তল্লাশি চালায়। তল্লাশির সময় ৪৫বি সিটের হেলান দেওয়া অংশের নিচে কালো স্কচটেপে মোড়ানো দুটি লম্বা বার সিটের সঙ্গে সংযুক্ত অবস্থায় পাওয়া যায়। পরে বিমানবন্দরের কাস্টমস হলে এগুলো নেওয়া হয়। সেখানে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খুলে ১০ তোলা ওজনের সোনার ৪০টি বার উদ্ধার করা হয়। এই আটকের ঘটনায় দি কাস্টমস এ্যাক্ট, ১৯৬৯ অনুযায়ী চোরাচালানে ব্যবহৃত এয়ারক্রাফটি আটক করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

২০১৬ সালের ২৭ নভেম্বর মাসে যান্ত্রিক যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশগাবাতে জরুরি অবতরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী উড়োজাহাজ রাঙা প্রভাত। পরে জানা যায়, রাঙা প্রভাতের ফুয়েল ট্যাংকারের নাটবল্টু ঢিলা ছিল।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন