প্রেমিকাকে পরিবার অস্বীকার করায় রোহিঙ্গা যুবকের আত্মহত্যা

  22-11-2018 06:44PM

পিএনএস ডেস্ক : প্রেমিকাকে পুত্রবধূ হিসেবে মেনে নিতে মায়ের অস্বীকৃতি। তাই ক্ষোভ ও অভিমানে আত্মহত্যা করেছেন কক্সবাজারের টেকনাফ উপজেলার এক রোহিঙ্গা যুবক।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) সকালে উপজেলার সদর ইউনিয়নের নাইট্যং পাহাড়ের গাছ থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। মৃত মো. জুনাইদ (১৮) টেকনাফ সদর ইউনিয়নের বরইতলী ক্যাম্প এলাকার মো. আলমের ছেলে।

জুনাইদের প্রতিবেশীরা জানান, জুনাইদ সকালে বাড়ি থেকে বের হওয়ার সময় প্রেমিকা রুজিনার সঙ্গে বিয়েতে মা রাজি না হলে আত্মহত্যা করবে বলে ধমক দিয়ে যায়। তবে সে সত্যি সত্যি আত্মহত্যা করবে এটি বিশ্বাস করেননি তার মা। কিন্তু ছেলের মরদেহ পাওয়ার পর মায়ের বিলাপে আশপাশের পরিবেশ ভারি হয়ে ওঠে।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে উপজেলার সদর ইউনিয়নের নাইট্যং পাহাড়ের গাছে জুনাইদের ঝুলন্ত মরদেহ দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। টেকনাফ মডেল থানা পুলিশের পরিদর্শক (এসআই) জামশেদের নেতৃত্বে জুনাইদের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ।

পুলিশ জানায়, মো. আলম ও ফাতেমা বেগম দম্পতি পুরাতন রোহিঙ্গা। তারা বেশ কয়েক বছর আগে মিয়ানমার থেকে এসে এই এলাকায় বাস করছেন। আত্মহত্যা করা জুনাইদ তাদের পরিবারের বড় ছেলে। প্রতিবেশী মৃত কবির আহমদের মেয়ে রুজিনার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে জুনাইদ। পরে মাকে প্রেমিকার কথা জানায় এবং বিয়ের প্রস্তাব দেয়। কিন্তু মা তার এ প্রস্তাব অগ্রাহ্য করায় অভিমান ও ক্ষোভে আত্মহত্যা করে জুনাইদ।

টেকনাফ মডেল থানা পুলিশের ওসি প্রদীপ কুমার দাশ বলেন, মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি আত্মহত্যা। ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর এ নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন