ব্রাক্ষণবাড়ীয়ার তিতাস নদী খননের বদলে মাটি বাণিজ্য।। প্রকল্প পরিচালকের সাথে সাব কন্ট্রাক্ট্ররের রহস্যময় মাখামাখি।। পাউবোর স্থানীয় প্রকৌশলীদের পাত্তা দিচ্ছে না সাব কন্ট্রাক্টর

  12-12-2018 03:54PM

পিএনএস: ব্রাক্ষণবাড়ীয়ার তিতাস নদী পূণ: খননের নামে মাটি বাণিজ্য চালিয়ে যাচ্ছে প্রকল্পের সাব-কন্ট্রাক্টর। পাউবোর স্থানীয় প্রকৌশলীদের পাত্তা না দিয়ে এবং ডিজাইন উপেক্ষা করে নিজেদের মন মতো নদীর মাটি কেটে বাণিজ্য চালিয়ে যাচ্ছে। প্রতি শতাংশ ভরাট করে নেয়া হচ্ছে তিন হাজার টাকা। ইতিমধ্যেই এক কোটি সত্তর লাখ টাকার মাটি বিক্রি করে তা ভাগাভাগি করে নেয়ার অভিযোগ করেছে স্থানীয় সাংবাদিক এবং জনসাধারণ। জাতীয় পত্র-পত্রিকায় এ ব্যাপারে তথ্যবহুল সংবাদ প্রকাশিত হলেও কারো টনক নড়েনি। লুটপাট বাণিজ্য চলছে সরকারী টাকার।

এ ব্যাপারে প্রকল্পের মূল ঠিকাদার দেশপ্রেমিক নৌবাহিনীর একটি সংস্থার ব্যবস্থাপনা পরিচালককে অবহিত করলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে কথা দিয়েছেন। জেলা প্রশাসক ব্রাক্ষণবাড়ীয়াকে জানানো হয়েছে। অভিযোগ করা হয়েছে পাউবোর ডিজি এবং পানি সম্পদ মন্ত্রনালয়ে। পাউবোর কুমিল্লা জোনের প্রধান প্রকৌশলী এ ব্যাপারে পত্র জারী করেছেন বলে এই প্রতিনিধিকে জানিয়েছেন।

সূত্র মতে, পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব মাটি বাণিজ্য নিয়ে অবহিত এবং অত্যন্ত বিরক্ত। মাটি বাণিজ্য বন্ধে তিনি নানামুখী উদ্যোগ গ্রহণ করেছেন। মাটি ব্যবস্থাপনায় তার উদ্যোগে একটি গাইডলাইন প্রণয়ণ করা হচ্ছে।

অভিজ্ঞমহল মনে করেন, পাউবো মাটি বাণিজ্য বন্ধে জড়িত সাব-কন্ট্রাক্টর এবং দায়ী প্রকল্প পরিচালকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে পারে।

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন