এবার আসছে সাদা ইয়াবা!

  22-01-2019 03:01PM

পিএনএস ডেস্ক : লাল ও হলুদ রঙের পর এবার আসছে সাদা রঙের ইয়াবা। চট্টগ্রাম মহানগরীর ফিরিঙ্গীবাজার এলাকা থেকে এক হাজার পিস সাদা ইয়াবাসহ ইদ্রিস নামে এক কিশোরকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার রাতে গণমাধ্যমে প্রেরিত এক বার্তায় এমন তথ্য জানান চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, চট্টগ্রামে জব্দকৃত সাদা ইয়াবা দেশে প্রথম বারের মতো ধরা পড়লো। গ্রেপ্তারকৃত কিশোর ইদ্রিসের তথ্যমতে পাচারের সুবিধার্থে রং পাল্টে এখন সাদা ইয়াবা মিয়ানমার থেকে বাংলাদেশে ঢুকছে। লাল ইয়াবার অবয়বে আকারে সামান্য ছোট করেও তৈরি করা হয়েছে এসব ইয়াবা। যাতে আইনশৃঙ্খলা বাহিনীর চোখকে সহজে ফাঁকি দেয়া যায়।

তিনি জানান, নগরীর লালদীঘি এলাকায় জেলা পরিষদ মার্কেটের সামনে ঢাকামুখী ইউনিক পরিবহনের একটি বাস থামিয়ে তল্লাশির সময় কিশোর ইদ্রিসের (২২) কাছে এসব ইয়াবা পাওয়া যায়।

ইদ্রিস তার কাছে রাখা একটি বালতির তলানিতে ইয়াবাগুলো রেখে উপরে আরো একটি তলার আবরণ লাগিয়ে সেখানে ইয়াবার চালানটি লুকিয়ে রাখে। উপরের আবরণ ভাঙার পর সাদা রঙের ইয়াবা গুলো দেখেও প্রথমে বুঝতে পারেনি পুলিশ।

তবে এতগুলো ট্যাবলেট একসঙ্গে কেন এমন সন্দেহ আসার পর তা জব্দ করে। পরে জিজ্ঞাসাবাদে ট্যাবলেটগুলো ইয়াবা বলে স্বীকার করে ইদ্রিস। ইদ্রিস লক্ষ্মীপুর জেলার রায়পুর এলাকার আবু তাহেরের ছেলে। তবে ঢাকার মিরপুরে তার অবস্থান। এ ঘটনায় নগরীর কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জাহাঙ্গীর আলম।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন