বাবাকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যার দায়ে ছেলের মৃত্যুদন্ড

  06-02-2019 04:29PM

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের গফরগাঁও উপজেলার ডুবাইল গ্রামে পছন্দের মেয়েকে বিয়ে করতে না দেয়ায় বাবা ইব্রাহিম খলিলউল্লাকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যার দায়ে আদালত ছেলে শরীয়তউল্লাহ (৩৮)কে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন।

বুধবার (০৬ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোঃ নূরুল আমিন বিপ্লব ১৪ বছর আগের ঘটনায় মামলার পর এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত শরীয়তউল্লাহ (৩৮) গফরগাঁও উপজেলার ডুবাইল গ্রামের ইব্রাহিম খলিলউল্লার ছেলে। এ মামলার রায় ঘোষণার সময় শরীয়তউল্লাহ আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রেজাউল করিম খান মামলার নথির বরাত দিয়ে জানান, শরীয়তউল্লাহ তার পছন্দের মেয়েকে বিয়ে করতে চেয়েছিলেন। কিন্তু তার বাবা খলিলউল্লাহ বিয়েতে ছেলেকে বাধা দেয়ায় তা করা সম্ভব হয়নি। এতে ক্ষিপ্ত হয়ে ২০০৫ সালের ১৩ মার্চ শরীয়তউল্লাহ তার বাবা খলিউল্লাকে কুড়াল দিয়ে কুপিয়ে আহত করেন।

পরে স্বজনরা তাকে প্রথমে স্থানীয় গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করালেও চিকিৎসাধীন অবস্থায় পরদিন মারা যান তিনি ।

এ ঘটনায় নিহত খলিউল্লা’র অপর ছেলে সাদিকুল্লাহ গফরগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে মামলার তদন্ত শেষে পুলিশ শরীয়তউল্লাহর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। দীর্ঘদিন মামলা চলার পর শুনানি শেষে আদালত শরীয়তউল্লাহকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদন্ডের এই রায় দেয়।

এ মামলায় আসামিপক্ষের আইনজীবী সরকার আনোয়ারুল কবীর জানান, রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন