গৌরীপুরে সৌদি নাগরিকের মরদেহ উদ্ধার, আটক ১

  08-02-2019 08:26PM

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে সৌদি নাগরিক আবু নাছের আল দুসারী (৪৮)’র মরদেহ উদ্ধারের পর পৃথক আইনে পুলিশ সংশ্লিষ্ট থানায় শুক্রবার (৮ ফেব্রুয়ারি) সকালে ২ টি মামলা দায়ের করেছে। ঘটনার পর জিজ্ঞাসাবাদের জন্য আবু সাইদ সানী নামের একজনকে আটক করা হয়েছে।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন শুক্রবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করে বলেন, গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের ডৌহাখলা গ্রামে সানির বাড়িতে অতিরিক্ত মদ্যপানের ঘটনায় সৌদি নাগরিকের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এজন্য সানিকে আটকের পাশাপাশি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে গৌরীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফ উদ্দিন বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। এর পাশাপাশি থানায় একটি অপমৃত্যুর মামলাও দায়ের করা হয়েছে।

স্থানীয় এলাকবাসি জানায়, গৌরীপুর ডৌহাখলা ইউনিয়নের ডৌহাখলা গ্রামের করম আলীর ছেলে আবু সাইদ সানী একজন লালন সাধক। সানী’র বাড়িটি ছিল নিয়মিত মাদকের আখড়া। ওই বাড়িতে প্রতিনিয়ত অচেনা মানুষের আনাগোনা ছিল। আবু সাঈদ সানীর সাথে প্রায় ২০ বছর আগে আবু নাছের আল দুসারি’র ঢাকায় গুলশানের একটি হোটেলে পরিচয় হয়। ওই পরিচয়ের সূত্র ধরেই আবু নাছের আল দুসারী অবকাশ যাপনের জন্য গৌরীপুরে যাতায়াত করতেন। হলি আর্টিজেনে হামলার ঘটনায় সারাদেশে বিদেশিদের ওপর নানা বিধিনিষেধ আরোপ করা হলে তিনি সে সময় চলে যান।

কিন্তু গত বছরের ৯ ডিসেম্বর সৌদি নাগরিক আবু নাসের পুনঃরায় সানীর বাড়ি ডৌহাখলা গ্রাম আসেন। এরপর থেকেই আবু নাছের আর সানী একসঙ্গে থাকতেন।

বৃহস্পতিবার রাতে আবু নাছেরের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয়রা গিয়ে দেখেন, সানী’র শোবার ঘরের বিছানায় আবু নাছেরের লাশ পড়ে আছে। আর মদ্যপ অবস্থায় সানী লাশের পাশে বসে বিলাপ করছেন। এসময় আবু সাইদ সানী মদ্যপ অবস্থায় বলেন, 'আবু নাছের একজন ভিসা ব্যবসায়ী। আমরা ভালো বন্ধু এবং সে প্রায়ই আমার বাড়িতে অবকাশ যাপনের জন্য আসতো। ড্রিংকস করলেও আমরা দু’জন স্যোশালম্যান ছিলাম। কিন্তু আজকে তার মৃত্যু আমি মেনে নিতে পারছি না।'

সানী আরও বলেন, 'বৃহস্পতিবার দুপুরবেলা খাবার খেয়ে আবু নাছের বিছানায় ঘুমিয়ে পড়ে। কিন্তু রাত হয়ে গেলেও সে ঘুম থেকে না উঠায় আমি ডাকাডাকি করেও জাগাতে পারিনি। আমি চিৎকার করলে আশেপাশের লোকজন ছুটে আসে। কিন্তু আমার বন্ধু নাছের নিথর হয়ে তখন পড়ে থাকে।'

প্রসঙ্গত, গৌরীপুর ডৌহাখলা ইউনিয়নের ডৌহাখলা গ্রামের করম আলীর ছেলে আবু সাইদ সানী’র বাড়িতে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে আবু নাছেরের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে গৌরীপুর থানার ওসি আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করেন।

পরে রাত ১১টার পর গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ইশতিয়াক মোশারফ ঘটনাস্থলে এসে আবু নাছেরের স্বাস্থ্য পরীক্ষা করে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, সৌদি নাগরিকের অনেক আগেই মৃত্যু হয়েছে। তবে কি কারণে তার মৃত্যু হয়েছে সেটা ময়নাতদন্ত না করে বলা যাচ্ছেনা।

এদিকে আবু নাছেরের মৃত্যুর খবর পেয়ে গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার ও গৌরীপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম বলেন,'আবু নাছেরের মৃত্যুর বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে সৌদি দূতাবাসকে জানানো হয়েছে। লাশ আপাতত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘরে রাখার প্রস্তুতি চলছে।'

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবদুল্লাহ আল মামুন বলেন, জব্দকৃত আবু নাছেরের পাসপোর্ট সূত্রে জানা গেছে তিনি সৌদি আরবের দাম্মাম নগরীর বাসিন্দা। তার বাবার নাম ফালেহ। আবু নাছেরের মৃত্যুর কারণ উদঘাটনের চেষ্ঠা চলছে। তবে তদন্ত শেষ না করে মৃত্যুর প্রকৃত কারণ বলা যাচ্ছেনা। এ ব্যাপারে সৌদী দুতাবাসের সিদ্ধান্তক্রমে মরদেহের পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে বলে আরও জানান তিনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন