টেকনাফে মাদকবিরোধী অভিযানে দুজন নিহত

  22-03-2019 09:22AM

পিএনএস ডেস্ক : কক্সবাজারের টেকনাফে মাদকবিরোধী অভিযানে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন। নিহতরা ইয়াবা ও হুন্ডি ব্যবসায়ী বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের রাজারছড়া এলাকায় গোলাগুলির এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

নিহতরা হলেন- টেকনাফ পৌরসভার নাজির পাড়ার এজাহার মিয়ার ছেলে নূর মোহাম্মদ (৪০) এবং জালিয়াপাড়ার আব্দুর শুক্কুরের ছেলে নুরুল আমিন (৩৫)। পুলিশ বলছে, নিহত দুজনই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ‘ইয়াবা ও হুন্ডি ব্যবসায়ী’।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

নিহতদের মধ্যে নূর মোহাম্মদের বিরুদ্ধে মাদক পাচার, মানি লন্ডারিং ও সাংবাদিকদের উপর হামলাসহ বিভিন্ন অভিযোগে ১০টি মামলা রয়েছে। আর নুরুলের বিরুদ্ধে মাদক পাচার, হত্যাসহ বিভিন্ন অভিযোগে অন্তত তিনটি মামলা রয়েছে বলে জানিয়েছেন ওসি।

এ অভিযানে পাঁচ পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। আহত পুলিশ সদস্যরা হলেন- টেকনাফ থানার এএসআই সঞ্জিব দাশ, কনেস্টেবল আল আমিন, সাইফুল ইসলাম, মোহাম্মদ এরশাদুল ও মোহাম্মদ সাব্বির। তাদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ওসি প্রদীপ কুমার দাশ এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, টেকনাফ সদর ইউনিয়নের রাজারছড়ার পাহাড়ি এলাকায় মাদক কারবারিরা জড়ো হয়েছে খবর পেয়ে শুক্রবার মধ্যরাতে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ইয়াবা ব্যবসায়িরা গুলি ছুড়তে থাকে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে ইয়াবা ব্যবসায়িরা পিছু হটে যায়। পরে ঘটনাস্থলে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এরপর গুলিবিদ্ধ দুইজনকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, আটটি বন্দুক ও ২০টি গুলি উদ্ধার হয়েছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন