ফেসবুক লাইভে ডেকে আ.লীগের কেন্দ্রীয় নেতাকে গুলি

  24-03-2019 04:33PM

পিএনএস ডেস্ক : সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে গিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির ধর্ম বিষয়ক সহ-সম্পাদক নুরুল আবছারকে চ্যালেঞ্জ ছোঁড়েন চট্টগ্রামের পতেঙ্গা থানা যুবলীগের এক কর্মী। এতে ক্ষুব্ধ আবছার যুবলীগের কর্মীর চ্যালেঞ্জ মোকাবেলা করতে ঘটনাস্থলে পৌঁছলে তাকে দেখা মাত্রই গুলি করেন যুবলীগ কর্মী তানভীর চৌধুরী।

নুরুল আবছারের বড়ভাই মোহাম্মদ নুরের অভিযোগ, তার ভাই ঘটনাস্থলে পৌঁছা মাত্রই গুলি ছোঁড়েন তানভীর। অগত্যা উপায় না দেখে পাশের এক বাড়িতে আশ্রয় নিয়ে কোনরকমে প্রাণে বেঁচে যান আবছার।

পতেঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) উৎপল বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় থানায় একটি অভিযোগ করা হয়েছে।

অভিযোগে মোহাম্মদ নুর বলেন, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পতেঙ্গা থানা যুবলীগের কর্মী তানভীর চৌধুরী নিজের ফেসবুক লাইভে গিয়ে ঘোষণা দিয়ে আওয়ামী লীগ নেতা নুরুল আবছারকে মুখোমুখি হওয়ার জন্য ডাকতে থাকেন।

এ লাইভের পর খবর পেয়ে নুরুল আবছার সেখানে পৌঁছতেই একদল অস্ত্রধারী যুবক গুলি চালায়। গুলির শব্দ শুনে তার ভাই নুরুল আবছার পার্শ্ববর্তী এক বাড়িতে আশ্রয় নিয়ে প্রাণে বাঁচেন।

এদিকে যুবলীগ কর্মী তানভীরের ওই ভিডিও এখন ভাইরাল। ৩২ সেকেন্ডের ওই ভিডিওতে নুরুল আবছারকে লক্ষ্য করে তানভীর চৌধুরীকে বলতে শোনা যায়, ‘তুই কই, তোর জন্য অপক্ষো করছি, আয় তাড়াতাড়ি আয়।’ আর যুবলীগ কর্মী তানভীর চৌধুরীর এই উদ্যত আচরণ সহ্য করতে না পেরে রাতেই পতেঙ্গা থানার জয় নগরে যান বলে জানান নুরুল আবছার।

নুরুল আবছার বলেন, দীর্ঘদিন ধরে তানভীর আমার রাজনৈতিক কর্মকাণ্ড বিভিন্নভাবে বাধাগ্রস্ত করে আসছে। শুক্রবারও কোনো ধরনের কারণ ছাড়া ফেসবুক লাইভে এসে আমাকে প্রথমে ডাকে, পরে জয় নগরে পৌঁছামাত্রই আমাকে লক্ষ্য করে গুলি করতে থাকে। আমি একটি বাড়িতে আশ্রয় নিয়ে কোনোভাবে প্রাণে বেঁচে যাই।

এই ব্যাপারে জানতে একাধিকবার ফোন করা হলেও যুবলীগ কর্মী তানভীর চৌধুরীর মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন