ছুটির দিনে বাণিজ্য মেলা জমজমাট

  19-01-2018 06:14PM

পিএনএস ডেস্ক: শুরুতে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা না জমলেও তৃতীয় সপ্তাহে ছুটির দিনে জমজমাট হয়ে উঠেছে ২৩তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল থেকেই প্রচুর দর্শনার্থীকে মেলায় আসতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে ক্রেতা ও দর্শনার্থীদের ভিড়, পা ফেলারও জায়গা নেই মেলায়।

মেলায় গিয়ে দেখা যায়, নিজেদের পছন্দের পণ্য কিনছেন নানা বয়সি মানুষ। দেশ-বিদেশের নানা পণ্যের সমাহার আর ‘অফারে’র মধ্য থেকে নিজেদের পছন্দের পণ্যটি কিনতে ব্যস্ত ছিলেন ক্রেতারা। এছাড়া একই প্রাঙ্গণে প্রায় সব ব্র্যান্ডের স্টল ও প্যাভিলিয়ন থাকায় বেশ যাচাই-বাছাই করেই পণ্য কিনেছেন তারা।

আজ ছুটির দিন হওয়ায় বেশিরভাগ মানুষকেই মেলায় আসতে দেখা গেছে পরিবার-পরিজন নিয়ে। মাসব্যাপী এই মেলা শুরুর দিকেই ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করে মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো।

প্রতিষ্ঠাগুলোর কর্মকর্তা-কর্মচারীরা বলেন, এর আগের মেলায়ও লক্ষ্য করা গেছে তৃতীয় সপ্তাহে এসে মেলা জমছে। কারণ তৃতীয় সপ্তাহে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের পণ্যের ওপর বিশেষ ছাড়ের পরিমাণ বাড়িয়ে দেয়। তাই দর্শনার্থী ও ক্রেতারা এ সময়টাই পণ্য কেনার জন্য বেছে নেন।

এদিকে মেলায় পণ্যের মূল্য ক্রেতাদের নাগালের মধ্যেই আছে বলে জানান কোনো কোনো ক্রেতা। কেউবা মেলার শেষের দিকে পছন্দের পণ্য কিনবেন বলে আজ শুধু দেখতে এসেছেন। তারা জানান, গতবারের মতোই এবারও অনেক ক্রেতা ও দর্শনার্থী এসেছে। মেলায় নতুন নতুন পণ্য এসেছে বলেও জানান তারা।

সবাই ব্যস্ত সময় কাটিয়েছেন রকমারি পণ্যের পসরা সাজিয়ে বসা প্যাভিলিয়ন আর স্টলগুলোতে। মেলায় অংশ নেওয়া এক ব্যবসায়ী বলেন, ‘আমরা আশা করি আরও বেশি সেল হবে। আমরা ক্রেতাদের আরো বেশি আকর্ষণ করতে পারব। আমরা খুবই ভালো সাড়া পাচ্ছি।’

মেলার একটি স্টলের বিক্রেতা বলেন, আজ মেলার ১৯তম দিন। আর ছুটির দিন হওয়ায় বিক্রি আগের থেকে অনেকগুণ বেড়ে গেছে। আশা করি অন্যান্য বছরের চাইতে এবার অনেক ভালো ব্যবসা হবে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন