আজ শেষ হচ্ছে আন্তর্জাতিক বাণিজ্যমেলা - অর্থনীতি - Premier News Syndicate Limited (PNS)

আজ শেষ হচ্ছে আন্তর্জাতিক বাণিজ্যমেলা

  

পিএনএস ডেস্ক: এক মাসেরও বেশি সময় ধরে চলা ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা আজ শেষ হচ্ছে। গত ১ জানুয়ারি থেকে এই মেলা শুরু হয়। ৩১ জানুয়ারি মেলা শেষ হওয়ার কথা থাকলেও ব্যবসায়ীদের আবেদনের পরিপ্রেক্ষিতে চার দিন বাড়ানো হয মেলার সময়।

রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) এই মেলার আয়োজক। মেলা প্রাঙ্গণে আজ বিকাল ৪টায় সমাপনী অনুষ্ঠান হবে। এতে প্রধান অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

এদিকে শেষ মুহূর্তে মেলায় বেড়েছে ভিড়। বিভিন্ন পণ্যে ছাড় দেয়ায় কেনাকাটাও জমে উঠেছে বেশ। প্যাকেজে খাদ্যসামগ্রী বিক্রিতে নগদ অর্থ ছাড় বাড়িয়ে দেয়া হয়েছে। তা ছাড়া অনেক পণ্যে একটি কিনলে একটি বা দুটি ফ্রি অফার রয়েছে।

ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, এবার বাণিজ্যমেলায় বিক্রি সন্তোষজনক। রাজনৈতিক কোনো অস্থিরতা না থাকা থাকায় মেলায় ভিড় ছিল চোখে পড়ার মতো। বিশেষ করে সাপ্তাহিক ছুটির দিনগুলোতে এবারের ভিড় সব রেকর্ড ভঙ্গ করেছে।

এবারের ২৩তম আন্তর্জাতিক বাণিজ্যমেলায় ছোট-বড় মিলিয়ে ৫৮৯টি স্টল ও প্যাভিলিয়ন ছিল। এর মধ্যে বিভিন্ন ক্যাটাগরির মোট প্যাভিলিয়ন ছিল ১১২টি। ৭৭টি মিনি প্যাভিলিয়ন ছাড়াও ছিল ৪০০টি স্টল। ১৭টি দেশের মোট ৪৩টি প্রতিষ্ঠানের মেলায় অংশ নেয়।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech