রবির সব ব্যাংক অ্যাকাউন্ট তিনদিন জব্দ

  01-03-2018 01:33PM

পিএনএস ডেস্ক: বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি’র সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দ রাখা সংক্রান্ত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সিদ্ধান্ত স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর ফলে এনবিআরের সিদ্ধান্ত মোতাবেক রবি’র ব্যাংক অ্যাকাউন্ট জব্দের সিদ্ধান্ত তিনদিন বহাল থাকল।

রাজস্ব বোর্ডের করা আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান। এছাড়া রবির পক্ষে শুনানি করেন আইনজীবী তানজিব-উল-আলম।

প্রায় ১৯ কোটি টাকা ভ্যাট ও সম্পূরক শুল্ক ফাঁকির অভিযোগে রবির অ্যাকাউন্ট তিনদিনের জন্য জব্দ রাখতে সব ব্যাংকে চিঠি পাঠিয়েছিল এনবিআর। পরে গত ২৭ ফেব্রুয়ারি রবির সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দে এনবিআরের সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট।

হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে আপিলের শুনানির জন্য আজ (১ মার্চ, বৃহস্পতিবার) দিন ধার্য করেছিলেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। আজ আপিল বিভাগ হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ স্থগিত করলেন।

গত ২৬ ফেব্রুয়ারি ১৯ কোটি টাকা মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক ফাঁকি দেওয়ার অভিযোগে এনবিআর রবির ব্যাংক হিসাব তিন কার্যদিবসের জন্য জব্দ রাখতে দেশের সব ব্যাংককে চিঠি পাঠায়। এই চিঠি ও সংশ্লিষ্ট আইনের বিধান চ্যালেঞ্জ করে পরদিন রিট করে রবি। প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্টের দ্বৈত বেঞ্চ রুল দেওয়ার পাশাপাশি ওই চিঠির কার্যকারিতা স্থগিত করেন।

হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ স্থগিত চেয়ে বুধবার (২৮ ফেব্রুয়ারি) চেম্বার বিচারপতির আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এর পরিপ্রেক্ষিতে চেম্বার বিচারপতি রাষ্ট্রপক্ষের করা আবেদনটি আজ আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান। এর ধারাবাহিকতায় আজ আবেদনের ওপর শুনানি হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন