আগুন লেগেছে মাছে

  


পিএনএস ডেস্ক: রাত পোহালেই পহেলা বৈশাখ। আর এ কারণেই রাজধানীর বাজারগুলোতে মাছের দামে আগুন লেগেছে। কয়েক দিনের ব্যবধানে প্রায় সব ধরনের মাছের দাম বেড়ে দ্বিগুণ হয়েছে। তবে ইলিশ মাছে খুব একটা প্রভাব পড়েনি।

আজ শুক্রবার রাজধানীর মাটিকাটা, বসুন্ধরা, মিরপুর, উত্তরাসহ বিভিন্ন বাজারে এমন তথ্য পাওয়া গেছে।

রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকার মাটিকাটা বাজারে কেজি দরে ইলিশ বিক্রি করা আব্দুর রহিম বলেন, আগে বৈশাখে ইলিশের দাম অনেক বেড়ে যেত। কিন্তু এবার ইলিশের দাম বাড়েনি।

ইলিশের দাম না বাড়লেও অন্য মাছের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে, গত সপ্তাহে ২৫০-২৮০ টাকা কেজি দরে বিক্রি হওয়া রুই মাছের দাম বেড়ে হয়েছে ৪০০-৪২০ টাকা কেজি। এক সপ্তাহ আগে ৪০০ টাকা কেজি দরে বিক্রি হওয়া পাবদা মাছের দাম বেড়ে হয়েছে ৬০০-৬৫০ টাকা। শিং মাছ ৫০০-৬০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে; যা এক সপ্তাহ আগে ছিল ৩০০-৩৫০ টাকা কেজি। গত সপ্তাহে ২০০ টাকা কেজি দরে বিক্রি হওয়া কাচকি মাছের দাম বেড়ে ৩০০ টাকা হয়েছে। নলা মাছ বিক্রি হচ্ছে ১৮০-২২০ টাকা কেজি দরে, যা গত সপ্তাহে ছিল ১৪০-১৬০ টাকা কেজি। ৪০০ টাকার চিংড়ির দাম বেড়ে হয়েছে ৬০০ টাকা। ১৪০ টাকার তেলাপিয়া বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজি দরে।

বসুন্ধরা গেটে মাছ কিনতে আসা নাসিরুদ্দিন বলেন, ম্যাক্সিমাম মাছের দাম তো দেখি অস্বাভাবিক। আগে কিনে রাখলে ভালো হতো। কখন যে কিসের দাম বেড়ে যায় বলা মুশকিল।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech