বেড়েছে ব্রয়লার মুরগির দাম

  

পিএনএস ডেস্ক: নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম কমবেশি স্থিতিশীল থাকলেও হঠাৎ করে রাজধানীর খুচরা বাজারে বেড়ে গেছে ব্রয়লার মুরগির দাম।

শুক্রবার রাজধানীর কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, ব্রয়লার মুরগির দাম কেজিতে ১৫ থেকে ২০ টাকা দাম বেড়ে ১৬০ টাকায়ও বিক্রি করা হচ্ছে।

কারওয়ান বাজারের এক মুরগি বিক্রেতা এ ব্যাপারে বলেন, ‘ঝড়-বৃষ্টি-বাদলার কারণে সরবরাহের ঘাটতি হয়েছে। সেকারণে মুরগির দাম একটু বাড়তে পারে। কিন্তু সেটা দুই দিনের ব্যবধানে কেজিতে ২০ টাকা বেড়ে যাওয়াটা অস্বাভাবিক।’ তিনি আরও জানান, ‘দুই দিন আগেও আমরা প্রতিকেজি ব্রয়লার মুরগি বিক্রি করেছি ১৪০ টাকায়। আজ সেটা ১৬০ টাকায় বিক্রি করতে হচ্ছে।’

আবার অনেকে মনে করছেন, মুরগির দাম হঠাৎ বেড়ে যাওয়াটা অসাধু ব্যবসায়ীদের একপ্রকার কারসাজি।

মুরগির পাশাপাশি গত সপ্তাহে কয়েকটি সবজির দামও বেড়েছে । কারওয়ান বাজারে প্রতি কেজি করল্লা ৪০ টাকা, চিচিঙ্গা ৩০ টাকা, ঢেঁড়শ ২৫ টাকা, পটল ৪০ টাকা, শসা ৩০ টাকা, বরবটি ৫০ টাকা, বেগুন ৬০ টাকা, টমেটো ২০ থেকে ২৫ টাকায় বিক্রি হচ্ছে।

জানা যায়, বৃষ্টি বাদলের কারণে অনেক জায়গায় গাছ মরে গেছে। তাই দাম একটু বেড়েছে। বাজারে পেঁপে ও বেগুনের দাম সবচেয়ে বেশি বাড়তে দেখা গেছে। মহাখালী কাঁচাবাজারে প্রতিকেজি পেঁপে ৫০ টাকা এবং বেগুন ৬০ টাকায় বিক্রি হচ্ছে। এদিকে দীর্ঘদিন পর বেশ কমে এসেছে দেশি ও আমদানি করা পেঁয়াজের দাম। তবে রসুনের দাম কিছুটা বাড়তে শুরু করেছে।

আজ কারওয়ান বাজারে দেশি পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ৩৫ টাকা এবং ভারতীয় পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ২৪ টাকা।

চালের বাজারে গিয়ে দেখা যায়, কারওয়ান বাজারের দোকানগুলোতে মিনিকেট ৬২ টাকা, নাজিরশাইল ৫৫ টাকা থেকে ৭৮ টাকা, পাইজাম ৪০ টাকা থেকে ৪২ টাকা এবং মোটা স্বর্ণা চাল ৩৯ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। জানা গেছে, গত একমাস ধরে চালের বাজার স্থিতিশীল আছে। কারণ এখন বোরো মওসুমের নতুন ধান উঠা শুরু করবে। তখন চালের দাম আরেকটু কমবে।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech