আগামী অর্থবছরে দুই স্তরের ভ্যাট ব্যবস্থা কার্যকর হবে: অর্থমন্ত্রী - অর্থনীতি - Premier News Syndicate Limited (PNS)

আগামী অর্থবছরে দুই স্তরের ভ্যাট ব্যবস্থা কার্যকর হবে: অর্থমন্ত্রী

  

পিএনএস : আগামী ২০১৯-২০২০ অর্থবছর থেকে দুই স্তরের ভ্যাট ব্যবস্থা কার্যকর করার পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই), দৈনিক সমকাল এবং চ্যানেল ২৪ আয়োজিত প্রাক-বাজেট আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘আগামী ২০১৯-২০২০ অর্থবছর থেকে দুই স্তরের ভ্যাট ব্যবস্থা কার্যকর করার পরিকল্পনা গ্রহণ করেছে সরকার। আসন্ন অর্থবছরের বাজেটে করপোরেট কর হার কমানোর বিষয় বিবেচনা করা হচ্ছে।’

দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. এ বি মির্জা মো.আজিজুল ইসলাম, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, ডিসিসিআই সভাপতি আবুল কাসেম খান প্রমুখ বক্তব্য রাখেন।

পরে ‘ট্যাক্সেশন এবং ভ্যাট’, ‘অবকাঠামো, বিদ্যুৎ ও জ্বালানী’, ‘শিল্প,এসইজেড এবং বাণিজ্য’ এবং ‘বিনিয়োগ, ফিন্যান্সিয়াল সেক্টর এবং পুঁজিবাজার’-এ চারটি সেশনের আলোচনায় দেশের বরেণ্য ব্যবসায়ী নেতৃবন্দ এবং অর্থনীতিবিদগণ অংশ নেন।

এসব সেশনে এনবিআরের সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ আব্দুল মজিদ, পিআরআইয়ের নির্বাহী পরিচালক ড. আহসান এএইচ মানসুর, আইসিএবির সাবেক সভাপতি আদিব এইচ হাসান, ফিকির সাবেক সভাপতি রূপালী চৌধুরী, বুয়েটের পেট্রোলিয়াম এবং খনিজ সম্পদ ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তামিম, পিডব্লিউসি বাংলাদেশের ম্যানেজিং পার্টনার মামুন রশিদ, সিপিডির সম্মানিত ফেলো প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান,ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপের সিনিয়র ইকোনোমিস্ট ড. মাশরুর রিয়াজ, ফিকির সভাপতি শেহজাদ মুনিম প্রমুখ আলোচনায় অংশ নেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech