বেসরকারি খাতের চ্যালেঞ্জ শক্ত হাতে মোকাবেলা করতে চাই : অর্থমন্ত্রী

  07-02-2019 12:47PM

পিএনএস ডেস্ক :দেশের উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে নিতে হবে উল্লেখ করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বেসরকারি খাতের কিছু চ্যালেঞ্জ আছে সেগুলো আমরা শক্ত হাতে মোকাবেলা করতে চাই। আমরা সবাই সরকারের অংশ। সবার সহযোগিতায় দেশ সামনের দিকে এগিয়ে যাবে। এই গুরুত্বপূর্ণ খাত ধরেই সামনে এগিয়ে যেতে চাই।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে বিভিন্ন বাণিজ্য সংগঠন ও ব্যবসা-বাণিজ্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভার শুরুতে তিনি এ আশ্বাস দেন।

ব্যবসায়ীদের আশ্বস্ত করে আ হ ম মুস্তফা কামাল বলেন, দেশকে সামনে এগিয়ে নিতে বেসরকারি খাতের বিকল্প নেই। দেশের উন্নয়নে এ খাতের অবদান ৮০ থেকে ৮২ শতাংশ। তাই এখাতের সবার কথাই শুনবো। আশা করি যেসব দাবি নিয়ে আপনারা আসবেন কেউ-ই খালি হাতে যাবেন না।

বেসরকারি খাতকে উন্নয়নের বড় খাত হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী এখাতের দায়িত্ব সালমান এফ রহমানের (প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা) হাতে দিয়েছেন। আশা করি ব্যবসায়ীরাও তাকে সহযোগিতা করবেন। আমরা সবাই সরকারের অংশ। সবার লক্ষ্য দেশের জন্য কাজ করা।দেশের সমসাময়িক চাহিদা মেটাতে নতুন নতুন চিন্তা ধারা নিয়ে কাজ করবো।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, বেসরকারি খাতের উপরে নির্ভর করে আমরা সামনের দিকে এগিয়ে যেতে চাই। এজন্য সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরসহ বিভিন্ন বাণিজ্য ও ব্যবসায়িক সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন