সিঙ্গার বাংলাদেশের কার্যক্রম অধিগ্রহণ করল আর্চেলিক

  05-04-2019 12:44AM

পিএনএস ডেস্ক: হোম অ্যাপ্লায়েন্স রিটেইলার ও উৎপাদনকারী সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের কার্যক্রম অধিগ্রহণ করেছে বিশ্বব্যাপী হোম অ্যাপ্লায়েন্স ইন্ডাস্ট্রিতে অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান আর্চেলিক।

বুধবার (এপ্রিল ৩) প্রতিষ্ঠানটি ঘোষণা করে, ৭৫ মিলিয়ন ডলারের বিনিময়ে পূর্ব-ঘোষিত রিটেইল হোল্ডিংস বিহোল্ড অধিগ্রহণ করার প্রক্রিয়া সম্পন্ন করেছে তারা।

এই অধিগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন করার মাধ্যমে রিটেইল হোল্ডিংস বিহোল্ড এখন আর্চেলিকের সম্পূর্ণ মালিকানাধীন সাবসিডিয়ারি প্রতিষ্ঠান আর্ডাচের মালিকানাধীন হলো। রিটেইল হোল্ডিংস বিহোল্ডের অধিকারে সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ৫৭ শতাংশ শেয়ার রয়েছে।

বৃহস্পতিবার সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের মার্কেটিং কমিউনিকেশন সিনিয়র ম্যানেজার রাজিউর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

কচ হোল্ডিং কনজ্যুমার ডিউরেবল গ্রুপের প্রেসিডেন্ট এবং সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ফাটিহ এবিচলিওগলু বলেন, প্রাচীন সিল্ক রোডে একটি বাণিজ্য করিডোর তৈরির লক্ষ্যে বিগত দশকে এশিয়া প্যাসিফিক অঞ্চলের চীন, থাইল্যান্ড, পাকিস্তান এবং ভারতে আর্চেলিকের ব্যবসা ব্যাপকভাবে প্রসারিত হয়েছে। সিল্ক রোডকে বিবেচনায় রেখে এই বাণিজ্যিক কৌশল বাস্তবায়নের পথে এই অধিগ্রহণ আমাদের আরও একধাপ এগিয়ে নিয়ে গেল।

তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বে দ্রুততম অর্থনৈতিক প্রবৃদ্ধির দেশগুলোর অন্যতম। মধ্য এবং দীর্ঘমেয়াদে এই প্রবৃদ্ধি আরও দ্রুততর হবে। মধ্যবিত্ত এবং তরুণ জনসংখ্যা বৃদ্ধির কারণে এই বাজারের রয়েছে অপার সম্ভাবনা। আমরা আমাদের বৈশ্বিক অভিজ্ঞতা, দক্ষতা এবং জ্ঞানের সঙ্গে এই বাজারে সিঙ্গার বাংলাদেশের শক্তিশালী অবস্থান ও ব্র্যান্ডের ভাবমূর্তির সমন্বয়ে স্থানীয় বাজারের চাহিদা পূরণের জন্য পণ্য তৈরি করব। আমাদের মধ্যমেয়াদি লক্ষ্য হলো প্রধান প্রধান পণ্য ক্যাটাগরিতে এই বাজারে শীর্ষস্থান অর্জন করা।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন