ট্যাক্স কার্ড পাচ্ছেন কণ্ঠশিল্পী তাহসান, এস ডি রুবেল ও মমতাজ

  07-11-2019 12:05AM


পিএনএস ডেস্ক: গত কর বছরের (২০১৮-২০১৯) সর্বোচ্চ ১৪১ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড দেয়া হচ্ছে। এদের মধ্যে রয়েছেন কণ্ঠশিল্পী তাহসান রহমান খান, এস ডি রুবেল ও মমতাজ বেগম।

‘জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত)’ এর বিধান অনুযায়ী ব্যক্তি পর্যায়ে ৭৪টি, কোম্পানি পর্যায়ে ৫৭টি এবং অন্যান্য ক্ষেত্রে আটটিসহ মোট ১৪১টি ট্যাক্স কার্ড প্রদানের লক্ষ্যে প্রাপ্তদের নামের তালিকার গেজেট প্রকাশ করেছে সরকার।

অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের ৫ নভেম্বর প্রকাশিত গেজেট অনুযায়ী সর্বোচ্চ কর দিয়ে শিল্পী (গায়ক-গায়িকা) ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন এই তিন কণ্ঠশিল্পী। এদের মধ্যে তাহসান রহমান খান ঢাকা কর অঞ্চল-১ এ কর প্রদান করে থাকেন। এস ডি রুবেল ঢাকা কর অঞ্চল-১২ এ কর প্রদান করেন এবং মমতাজ বেগমও কর অঞ্চল-১২ এ কর প্রদান করেন।

ট্যাক্স কার্ডধারীরা যেকোনো জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। স্থল, জল ও আকাশপথে সরকারি কোটা অনুসারে আসন ও অন্যান্য সুবিধা পাবেন তারা। কার্ডধারীরা ও তাদের পরিবারের সদস্যরা চিকিৎসাসুবিধা ও নাগরিক সেবার ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার পাবেন।

এনবিআর সূত্রে জানা গেছে, করদাতার সংখ্যা বাড়ানো এবং নাগরিক কর প্রদানে উৎসাহিত করতে সেরা করদাতা হিসেবে ব্যবসায়ীদের পাশাপাশি ডাক্তার, আইনজীবী, প্রকৌশলী, তরুণ, খেলোয়াড়, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, সাংবাদিক, নারী চাকরিজীবী, অভিনয় ও কণ্ঠশিল্পীসহ ১৮টি বিভাগে এই কর পুরস্কার প্রদান হবে।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন