সবাইকে সঠিকভাবে রাজস্ব কর দিতে হবে : জাহিদ ফারুক

  

পিএনএস, বরিশাল প্রতিনিধি : পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম বলেছেন, আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, পায়রা বন্দর সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করার ফলে এখন বিদেশিরা আমাদের দেশে অর্থ দেয়ার জন্য দৌড়ঝাপ শুরু করেছে। সরকার যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তা সবই হচ্ছে রাজস্ব করের টাকায়। আমরা সঠিকভাবে মাথা উঁচু করে দাড়াতে চাই সেক্ষেত্রে সবাইকে সঠিকভাবে রাজস্ব কর দিতে হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, আগে এক সময় আমরা ভয়ে ইনকামট্যাক্স অফিসে যেতে চাইতাম না। এখন সে ধারা বদলে যাবার ফলে সবাই কর দেয়ার প্রতিযোগীতা শুরু করেছে। তিনি বলেন,আমরা যদি নিজের টাকায় দেশকে উন্নত করতে পারি তাহলে বিশ্বের কাছে মাথা উঁচু করে বলতে পারব ঋনের টাকায় নয় আমরা নিজেদের টাকায় বাংলাদেশকে উন্নয়নশীলের দিকে নিয়ে যাচ্ছি।

বুধবার (১৩ই) নভেম্বর বরিশাল কর অঞ্চলের আয়োজনে সেরা করদাতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। আয়করে প্রবৃদ্ধি দেশ ও দেশের সমৃদ্ধি জাতীয় রাজস্ব বোর্ডের শ্লো-গান ও আমরা স্বাবলম্বী হবো সকলেই কর দেব প্রধানমন্ত্রীর এই বানি নিয়ে সকাল ১১টায় বরিশাল নগরের বান্দরোডস্থ সাউথ গেট বল রুম, হোটেল গ্যান্ড পার্ক মিলনায়তনে আয়োজিত সেরা করদাতা অনুষ্ঠানে বরিশাল অঞ্চলের ২২টি সার্কেল থেকে সিটি কর্পোরেশন সহ জেলা ভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘ সময় কর প্রদানকারী সাধারণ করদাতা এবং সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা ও তরুণ করদাতাদের নিয়ে তিন ক্যাটাগড়িতে বরিশাল বিভাগের সিটি কর্পোরেশন ও ৬ জেলা থেকে ৪৯জনকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করে প্রধান অতিথি পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম। বরিশাল কর অঞ্চল প্রধান কর কমিশনার মোঃ খাইরুল ইসলামের সভাপতিত্বে সেরা করদাতা সম্মাননা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মুহাম্মদ ইয়ামিন চৌধুরী,বরিশাল রেঞ্জ উপ-মহা পুলিশ পরিদর্শক (ডিআইজি) মোঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার) পিপিএম,বরিশাল চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ লিঃ সহ-সভাপতি আমিনুর রহমান খান ঝান্ডা সহ সর্বোচ্চ করদাতা রেজাউল কবির ও সত্য কৃষ্ণ পিপলাই। অনুষ্ঠানে শুভেচ্ছা স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত কর কমিশনার আবুল বাসার আকন। এর পূর্বে বরিশাল কর অঞ্চল থেকে প্রধান অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম সহ বিশেষ অতিথিদেরকে সম্মাননা ক্রেস্ট ও ফলের শুভেচ্ছা প্রদান করা হয়। বরিশাল সিটি সহ বিভাগের ৬ জেলার প্রতিটি জেলা থেকে ২জন দীর্ঘমেয়াদী ৩ জন সর্বোচ্চ ও তরুণ সহ একজন করে মহিলা করদাতাদের সম্মাননা ও সেরা করদাতা ৪৯জনকে ক্রেস্ট ও সনদ প্রদান করার মাধ্যমে তাদেরকে উৎসাহিত করা হয়।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech