সূচকের পাশাপাশি কমেছে শেয়ার দর

  21-01-2020 03:54PM

পিএনএস ডেস্ক:টানা চার কর্মদিবস উত্থানের পর সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সূচকের পাশাপাশি কমেছে কোম্পানির শেয়ার দর। টাকার অংকেও আজ দুই বাজারেই লেনদেনের পরিমাণও কমেছে।

আজ দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ৮৭ কোটি ৯৯ লাখ ২৪ হাজার টাকা।ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ডিএসইএক্স কমেছে ২৬ পয়েন্ট। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক কমেছে ৪৯ পয়েন্ট।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪০৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০০৭ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫০৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ২৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪০৬ কোটি ৮০ লাখ ৫৩ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ১৩৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৮টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ১৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১৩ কোটি ৪০ লাখ ৪১ হাজার টাকা।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন