বীমার অফিস খুলে দেওয়ার দাবি :এস এম নুরুজ্জামান

  02-05-2020 05:51PM

পিএনএস( আহমেদ জামিল) : ব্যাংকের সার্কুলার অনুযায়ী স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে বীমার অফিস খুলে দেওয়ার দাবি জানালেন জেনিথ ইসলামী লাইফের (সিইও) এস এম নুরুজ্জামান। তিনি বলেন, করোনা ভাইরাস সংক্রমণ হতে জনসাধারণকে রক্ষাকল্পে সরকার ২৬ মার্চ হতে পর্যায়ক্রমে আগামী ১৬ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। ছুটিকালীন সময়ে বীমা কোম্পানি গুলোর অনলাইন সেবা চালু রয়েছে।গ্রাহকগণ তাদের মূল্যবান পলিসির প্রিমিয়াম ঘরে বসেই বিকাশ, রকেট অথবা যেকোনো ব্যাংকের ডেবিট অথবা ক্রেডিট কার্ড এর মাধ্যমে জমা করতে পারছেন। উন্নয়ন কর্মকর্তাদের কমিশন প্রদান করা, গ্রাহকের এসবি ( সারভাইভাল বেনিফিট) প্রদান,যে কোন দাবী পরিশোধ করার জন্য বীমা অফিস খুলে দেওয়া প্রয়োজন। এ্যাপস ও ওয়েবসাইট ব্যবহার করে গ্রাহক তাদের প্রয়োজনীয় তথ্য সহজেই পেয়ে যাচ্ছেন।

মি. নুরুজ্জামান জানান, পেশাগত সুরক্ষা এবং স্বাস্থ্য ব্যবস্থা গ্রহণের মাধ্যমে তাঁদের পরিবার এবং বৃহত্তর সম্প্রদায়ের জীবন রক্ষা বীমার মাধ্যমে করতে পারি। এতে কাজের ধারাবাহিকতা রক্ষা এবং অর্থনৈতিকভাবে টিকে থাকা সম্ভব হবে।

এই মহামারির সময়ে আরও বাধা এড়ানোর জন্য আইএলও কিছু সুপারিশ করেছে সেগুলো ফলো করলে অফিস করা সম্ভব।

যেখানে প্রয়োজন সেখানে বিনা মূল্যে কর্মীদের ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম (পিপিই) সরবরাহ করা যে পারে। কর্মীদের জন্য মানসিক স্বাস্থ্য সহায়তা প্রদান।

সঠিক স্বাস্থ্যবিধি মেনে চলার অনুশীলন এবং কর্মক্ষেত্রে পিপিইর ব্যবহারসহ স্বাস্থ্য ও সুরক্ষা সম্পর্কে প্রশিক্ষণ, শিক্ষা ও তথ্য উপাদান সরবরাহ করতে হবে।

এখন অফিস খুলে দিলে বীমা কর্মীদের ও গ্রাহকের পাওনা পরিশোধ করতে সহজ হবে।

মি.নুরুজ্জামান জানান, তীব্র প্রতিযোগিতা ও নানাবিধ কারনে বীমাখাত এমনিতেই প্রতিকূল পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছিলো। এখন ছুটি দীর্ঘায়িত হলে আরও সংকটে পতিত হবে। এই বিষয়ে আইডিআরএ ও বিআইএ ভূমিকা নিতে পারেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন