জাবির সিনেট নির্বাচনে ভোট চলছে

  30-12-2017 12:02PM


পিএনএস, জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের ভোট গ্রহণ চলছে।

শনিবার (৩০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ ভবন এবং কলা ও মানবিকী অনুষদ (নতুন) ভবনে স্থাপিত কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

নির্বাচনে ৪৩৭৩ রেজিস্টার্ড গ্র্যাজুয়েট তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। বিশ্ববিদ্যালয়ের সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধিদের জন্য নির্দিষ্ট ২৫ আসনের বিপরীতে ১১৯ প্রার্থী লড়ছেন। আওয়ামীপন্থীরা দুটি প্যানেলে বিভক্ত হয়ে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট’ এবং ‘বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীল গ্র্যাজুয়েট মঞ্চ’ ও বিএনপিপন্থী গ্র্যাজুয়েটরা একক প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া স্বতন্ত্রপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৪ জন।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক বলেন, ‘আমরা প্রত্যাশা করছি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। সে জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

প্রসঙ্গত, সর্বশেষ ১৯৯৮ সালে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়। ৩ বছর পর পর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও দীর্ঘ ১৬ বছর পর জাবির সিনেটে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচিত রেজিস্টার্ড গ্র্যাজুয়েটরা ৩ বছরের জন্য সিনেটে প্রতিনিধিত্ব করবেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন