‘আল্লাহ আমাদের ডাক শুনেছেন’

  

পিএনএস ডেস্ক: ‘এবার হয়তো দুই যুগ চাকরি জীবনে বেতনের মুখ দেখব। ২৩টি বছর বিনা বেতনে ছাত্র-ছাত্রীদের শিক্ষা দিয়ে গেছি। আমার ছাত্ররা এখন অনেকেই চাকরি করে, বেতন পায়। অথচ আমি শিক্ষক এখনও বেতনের মুখ দেখতে পায়নি। আন্দোলনরত নন এমপিও শিক্ষকদের এমপিওভুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্বাস দিয়েছেন। আল্লাহ আমাদের ডাক শুনেছেন। এবার হয়তো দীর্ঘদিনের হতাশা দূর হবে।’

জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষকদের সঙ্গে আন্দোলনরত সাতক্ষীরার তালা পাবলিক হাইস্কুলের সহকারী শিক্ষক জাহাঙ্গীর হাসান এসব কথা বলেন।

দীর্ঘশ্বাস ছেড়ে এই শিক্ষক বলেন, পরিবার-পরিজন নিয়ে নিদারুণ কষ্টের মধ্য দিয়ে এতদিন মানবেতর জীবনযাপন করেছি। কেউ খোঁজ নেয়নি। খেয়ে না খেয়ে দিন পার করেছি। চাকরি জীবনের ২৩টি বছর অতিবাহিত হয়ে গেলো আজও বেতনের মুখ দেখতে পেলাম না। তবে এবার হয়তো হবে। প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন।

জাহাঙ্গীর হাসান জানান, শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রীর নির্দেশে জাতীয় প্রেসক্লাবে এসেছিলেন তার একান্ত সচিব সাজ্জাদুল হাসান। তিনি বলেছেন, নন-এমপিও শিক্ষকদের এমপিওভুক্ত করার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন, আপনাদের কাছে তার বার্তা পৌঁছে দেয়ার জন্য। তিনি আপনাদের প্রতি অনুরোধ জানিয়েছেন, অনশন ভেঙে যার যার বাড়িতে ফিরে যেতে। এবার আমাদের বাড়িতে ফেরার পালা।

উল্লেখ্য, নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে এমপিওভুক্তির দাবিতে গত ছয় দিন ধরে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষকরা। আমরণ অনশন ও অবস্থান ধর্মঘটের মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর নিকট থেকে তারা এমপিওভুক্তির আশ্বাস পেলেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech