বেরোবি এবং এআইবিএস এর মধ্যে একাডেমিক ও গবেষণাধর্মী চুক্তি স্বাক্ষর

  

পিএনএস, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) এবং আমেরিকান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (এআইবিএস) এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে দুই প্রতিষ্ঠানের মধ্যে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

এটি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অন্য প্রতিষ্ঠানের ৬ষ্ঠ চুক্তি। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ এবং এআইবিএস এর প্রেসিডেন্ট প্রফেসর ড. গোলাম মাতবর।

এই চুক্তির মাধ্যমে দুই প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে একাডেমিক ও গবেষণাধর্মী বিভিন্ন বিষয়সহ সাংস্কৃতিক বিষয়াবলীতে তথ্য আদান-প্রদানসহ শিক্ষামূলক কার্যক্রম বিনিময়ের মাধ্যমে লাভবান হতে পারবে। এছাড়াও এই চুক্তির মাধ্যমে বেরোবি এবং এআইবিএস আশা করে জ্ঞান আদান-প্রদানের মাধ্যমে প্রতিষ্ঠান দুইটি তাদের বুদ্ধিবৃত্তিক দক্ষতা বৃদ্ধি হবে।

অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এআইবিএস এর ম্যানেজার মেহের নিগারসহ দুই প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech