চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৩, অস্ত্র মহড়ায় উত্তেজনা

  21-01-2018 09:55AM


পিএনএস, চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আবাসিক হলের সিট দখলকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিন জন আহত হয়েছে।

শনিবার রাত নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের সামনে এ ঘটনা ঘটে। এসময় তাদেরকে দেশীয় অস্ত্রের মহড়া দিতেও দেখা যায় । এতে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

আহতরা হলেন, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শফিকুল ইসলাম মিরাজ, শাওন ও লিটন রায়। এদের মধ্যে মিরাজ ও শাওন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্তি কমিটির সভাপতি আলমগীর টিপু ও বগি ভিত্তিক গ্রুপ সিক্সটি নাইনের কর্মী। অন্যদিকে আহত লিটন রায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্তি কমিটির সহ-সভাপতি রেজাউল হক রুবেল ও বগি ভিত্তিক গ্রুপ সিএফসি এর কর্মী বলে ক্যাম্পাসে পরিচিত বলে জানা যায় ।

শিক্ষার্থী ও পুলিশ জানিয়েছে, শনিবার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক শাহ আমানত হলের একটি সিট দখলকে কেন্দ্র করে শাওন নামে এক শিক্ষার্থীকে মারধর করে বিশ্ববিদ্যালয়ের বগি ভিত্তিক সংগঠন সিএফসি গ্রুপের কয়েকজন কর্মীরা। এই ঘটনার জের ধরে রাত ৯টার দিকে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় দু‘গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল ছুড়াছুড়ি হয়। পাশাপাশি তাদেরকে দেশীয় অস্ত্রের মহড়া দিতেও দেখা যায়। পরে ঘটনাস্থলে পুলিশ এসে উভয় গ্রুপের নেতা-কর্মীদের ধাওয়া দিয়ে হলের ভিতরে ঢুকিয়ে দেয়।

এ বিষয়ে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, আমাদের আসার আগে ছাত্রদের মধ্যে সামান্য ইট পাটকেল ছুড়াছুড়ি হয়েছে। বর্তমানে পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণের রয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন