বাংলা দ্বিতীয় পত্রের প্রশ্নও ফাঁস! - শিক্ষা - Premier News Syndicate Limited (PNS)

বাংলা দ্বিতীয় পত্রের প্রশ্নও ফাঁস!

  


পিএনএস ডেস্ক: এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রথমপত্রের মত এবার বাংলা দ্বিতীয় পত্রের প্রশ্নও ফেসবুকে ফাঁস হওয়ার অভিযোগ পাওয়া গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার সকালে পরীক্ষা শুরুর প্রায় ঘণ্টা খানেক আগে বাংলা দ্বিতীয় পত্রের নৈর্ব্যক্তিক (বহুনির্বাচনি) অভীক্ষার ‘খ’ সেটের উত্তরসহ প্রশ্নপত্র পাওয়া যায় ফেসবুকে। যার সঙ্গে অনুষ্ঠিত হওয়া প্রশ্নপত্রের হুবহু মিল পাওয়া গেছে। এর আগে সকাল ১০টায় বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষাটি শুরু হয়। শেষ হয় দুপুর ১টায়।

শনিবার সকাল ৯টা ০৩ মিনিটে বাংলা দ্বিতীয়পত্রের নৈর্ব্যক্তিক অভীক্ষার ‘খ’ সেটের উত্তরসহ প্রশ্নপত্রটি ফেসবুকে একটি গ্রুপে পাওয়া যায়। প্রশ্নপত্রটি ওই গ্রুপে আপলোড হওয়ার সঙ্গে সঙ্গে অন্যান্য অনেক গ্রুপ ও পেজে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। পরীক্ষা শেষ হলে পরীক্ষার্থীদের কাছ থেকে পাওয়া প্রশ্নের সঙ্গে ওই প্রশ্নের হুবহু মিল পাওয়া গেছে।

ফেসবুকে ওই প্রশ্নপত্রটি ছড়িয়ে দিয়ে পোস্টকারীরা লিখেছেন, ‘দ্রুত প্রশ্নটি পড়ে নিন। যাদের যাদের লাগবে দ্রুত ইনবক্স করুন। পেজে লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।’

মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেওয়া পাভেল নামে এক পরীক্ষার্থী বলেন, তার পরীক্ষা ভালো হয়েছে।

ঢাকা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহেদুল খবীর চৌধুরী বলেন, ‘আমরা এখনও এ ব্যাপারে কিছু জানি না। আমরাও নজরদারিতে রেখেছি। চেষ্টা করছি, মিলিয়ে দেখবো। তারপর করণীয় তা জানাবো।’

এর আগে বৃহস্পতিবার বাংলা প্রথম পত্রের প্রশ্ন একই কায়দায় ফাঁসের অভিযোগ পাওয়া যায়। বাংলা প্রথম পত্রের বহুনির্বাচনি অভিক্ষার ‘খ’ সেট প্রশ্নপত্র পরীক্ষার প্রশ্ন ও ফেসবুকে ফাঁস হওয়া প্রশ্নের হুবহু মিল ছিল।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech