আজও গণিত পরীক্ষার প্রশ্ন ফাঁস

  

পিএনএস ডেস্ক : এবার মাধ্যমিক পরীক্ষার গণিতের প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ উঠেছে। শনিবার পরীক্ষা শুরু হওয়ার আগেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই প্রশ্নপত্র ফাঁস হয়।

পরিচয় গোপনের শর্তে প্রতিবেদকের ফেসবুক অ্যাকাউন্টে এই প্রশ্নপত্রের ছবি পাঠানো হয়। গণিত পরীক্ষার প্রশ্নপত্রের সাথে ফেসবুকে ফাঁস হওয়া প্রশ্নপত্রের হুবহু মিল পাওয়া যায়।

এ বছর মাধ্যমিক পরীক্ষায় গণিতসহ কয়েকটি বিষয়ের প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার আগেই ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে পড়ার প্রমাণ পাওয়া যায়। এ নিয়ে ক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা।

এবার এসএসসিতে প্রথম দিন থেকে প্রশ্ন ফাঁস হচ্ছে। প্রশ্ন ফাঁসকারীদের ধরিয়ে দিলে শিক্ষামন্ত্রীর পুরস্কার ঘোষণার পরও বন্ধ হয়নি।

ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা পর্যন্ত পৌনে এক ঘণ্টা বা আধা ঘণ্টা আগে প্রশ্ন ফাঁস হলেও, এরপর অনুষ্ঠিত হওয়া ইসলাম ও নৈতিক শিক্ষা এবং গণিতের প্রশ্ন ফাঁস হয়েছে যথাক্রমে এক ও দেড় ঘণ্টা আগে।

ফেসবুক পেইজে-গ্রুপে চলছে কার আগে কে প্রশ্ন দিতে পারে, তার প্রতিযোগিতা। আগের পরীক্ষার প্রশ্ন সবার আগে দিয়েছে, এমন প্রমাণ দেখিয়ে দিনরাত অসংখ্য আইডি থেকে বিজ্ঞাপন দেওয়া হচ্ছে প্রশ্নফাঁসের।

মন্ত্রণালয়, বোর্ড আর পুলিশের কাছে তথ্য দিয়েও বন্ধ করা যাচ্ছে না প্রশ্ন ফাঁস। - সময় টিভি

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech