প্রশ্নপত্র ফাঁসে পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত আগামী রবিবার - শিক্ষা - Premier News Syndicate Limited (PNS)

প্রশ্নপত্র ফাঁসে পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত আগামী রবিবার

  

পিএনএস ডেস্ক : প্রশ্নপত্র ফাঁস হয়েছে কি না সে বিষয়টি পর্যালোচনা করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন প্রশ্ন ফাঁস মূল্যায়ন কমিটির আহ্বায়ক কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর।

তিনি বলেন, মিডিয়ায় ও আইনশৃঙ্খলা বাহিনীর কাছে যেসব তথ্য এসেছে সেগুলো নিয়ে কাজ করা হচ্ছে। এ বিষয়ে আগামী রবিবার আবারো সভায় বসে প্রশ্ন ফাঁস মূল্যায়ন কমিটি একটি সুপারিশ চূড়ান্ত করবে।

আজ রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রশ্ন ফাঁস মূল্যায়ন কমিটির জরুরি সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মো. আলমগীর বলেন, অনেক সময় বাতিল করলে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে শিক্ষার্থীরা। দেখা যেতে পারে, প্রশ্ন পেয়েছে পাঁচ মিনিট আগে, দশ মিনিট আগে। ওই প্রশ্ন পেয়ে হয়তো বেশি প্রস্তুতি নিতে পারে নি। আবার হতে পারে বেশ আগে হয়েছে, তারা প্রস্তুতি নিতে পেরেছে কিন্তু তাদের সংখ্যা পাঁচ হাজার কিংবা দশ হাজার শিক্ষার্থী। অথচ পরীক্ষার্থী ২০ হাজার।

তিনি বলেন, আজ কমিটি গঠনের কাগজ পাওয়ার পর প্রথম সভা ডাকা হয়েছে। সেখানে তথ্য-উপাত্ত সংগ্রহের দায়িত্ব ভাগাভাগি করে নেওয়া হয়েছে। আসলেই ফাঁস হয়েছে কি না এ সমস্ত হিসেব নিকাশ করে আমরা একটা প্রতিবেদন দিবো।

উল্লেখ্য, গত এক সপ্তাহ আগে প্রশ্ন ফাঁস সংক্রান্ত যাচাই-বাছাই ও মূল্যায়ন কমিটি গঠন করা হলেও গত বৃহস্পতিবার বিকেলে ই-মেলে কমিটি গঠনের কাগজ পাঠানো হয়েছে। আজ রবিবার সে কাগজ পাওয়ায় পর এ কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech